নগর পুলিশের সাইবার ক্রাইম ইউনিটের নতুন ভবন উদ্বোধন

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) সাইবার ক্রাইম ইউনিটের নতুন ভবন উদ্বোধন করা হয়েছে। রবিবার সকালে নগরীর সিএন্ডবি মোড়ে এ ভবনের উদ্বোধন করেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক।
উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ কমিশনার বলেন, প্রযুক্তি নির্ভর অপরাধ কমাতে এবং প্রযুক্তির মাধ্যমে অধরাধিকে গ্রেফতার করতে সাইবার ক্রাইম ইউনিট চালু করা হয়েছে। তিনি বলন, গত এক বছরে সাইবার ক্রাইম ইউনিট ১ হাজার ৪০৫ টি অভিযোগের মধ্যে ১ হাজার ৩৩৫ টি অভিযোগ নিস্পত্তি করেছে। সেইসঙ্গে নারীদের বিভিন্ন স্পর্শকাতর ছবি ও ভিডিও ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে ব্লাকমেইল করা, ফেসবুক একাউন্ট হ্যাক করা, বিভিন্ন ভূয়া ম্যাসেঞ্জারের মাধ্যমে পর্ণো ছবি ও ভিডিও পাঠানোর মত প্রায় ৩৬০ টিরও অধিক অভিযোগ নিস্পত্তি করেছে। ইতিমধ্যে সাইবার ক্রাইম ইউনিট নগরবাসীর প্রত্যাশা পূরনে সফল হয়েছে।
প্র্রসঙ্গত, এক বছর আগে যাত্রার শুরুর পর থেকেই সাইবার ক্রাইম ইউনিটের সহকারি কমিশনার উৎপল কুমারের নেতেৃত্বে এ ইউনিট সাফল্য দেখিয়ে আসছে। বিশেষ করে মোবাইল কললিষ্ট, ফেসবুক, ইমো, ম্যাজেঞ্জার ইত্যাদি পর্যালোচনা করে আরএমপি’র থানাসমূহের বিভিন্ন অপহরণ মামলার ভিকটিম উদ্ধার, প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, মাদক ব্যবসায়ীর অবস্থান সনাক্ত করা, ভূয়া পুলিশ পরিচয়ে টাকা আত্মসাৎ, ছিনতাইকারী গ্রেফতার, জঙ্গি গ্রেফতার ও বিভিন্ন মামলার রহস্য উদঘাটন করছে এ ইউনিট।
উদ্বোধনী অনুষ্ঠানে আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মজিদ আলী, উপ-পুলিশ কমিশনার (সদর) রশীদুল হাসান, উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) সাজিদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।


প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২ | সময়: ৬:৫৭ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর