সর্বশেষ সংবাদ :

আজ ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী

সানশাইন ডেস্ক : দেশের প্রাচীন ও ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের আজ ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯৪৮ সালের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে। এরপর থেকেই বিভিন্ন সঙ্কট-আন্দোলনে নেতৃস্থানীয় ভূমিকা পালন করে আসছে ছাত্রলীগ। এর মধ্যে নানা আন্দোলন সংগ্রামে ঝরে গেছে অনেক নেতাকর্মীর প্রাণ।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পাঁচ দিনের কর্মসূচী ঘোষণা করেছে ছাত্রলীগ। কর্মসূচীর মধ্যে রয়েছে- ৪ জানুয়ারি (আজ) সকাল সাড়ে ৭টায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল ৮টায় ধানমণ্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি এবং কেন্দ্রীয় নির্বাহী সংসদের প্রতিনিধি দল টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ, সকাল ৯টায় ঢাবির কার্জন হলে কেক কাটা এবং দুপুর ২টায় ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন ও আনন্দ শোভাযাত্রা।
৫ জানুয়ারি বেলা সাড়ে ১১টায় কৃষিবিদ ইনস্টিটিউট বাংলাদেশ (কেআইবি) মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হবেন আওয়ামী লীগের দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার ভাষণ প্রতিটি জেলা, মহানগর ও উপজেলা ইউনিটগুলোর দলীয় কার্যালয়ে সম্প্রচার হবে।
৬ জানুয়ারি বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে পথশিশুদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ, বিকেল ৩টায় বৃক্ষরোপণ কর্মসূচী, ৭ জানুয়ারি বিকেল ৩টায় দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ, ৮ জানুয়ারি বেলা ১১টায় ঢাবির অপরাজেয় বাংলায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী পালন করবে সংগঠনটি। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঘোষিত কর্মসূচী যথাযথ মর্যাদায় পালন করতে সকল ইউনিটের নেতাকর্মীদের আহ্বান জানিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।


প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২২ | সময়: ৭:০৯ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর