সর্বশেষ সংবাদ :

শিক্ষার্থীদের প্রযুক্তির প্রদর্শন

রাঙ্গামাটি প্রতিনিধি : “বিজ্ঞান, প্রযুক্তি ও নৈতিকতাঃ একসূত্রে গাঁথা” এই প্রতিপাদ্যে রাঙ্গামাটি সদর উপজেলায় ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে উপজেলা পর্যায়ে দু’দিনব্যাপী শুরু হয়েছে শিক্ষার্থীদের প্রযুক্তির প্রদর্শনী বিজ্ঞান মেলা।

রবিবার (১২ ডিসেম্বর) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে এর উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মামুন। প্রতিযোগিতায় সদর উপজেলার ১৫টি শিক্ষাপ্রতিষ্ঠান অংশগ্রহণ করছে।

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মামুন বলেন, শিক্ষার্থীরা স্বপ্নের প্রকল্পকে বাস্তবে রুপ দিতে পারে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজ্ঞানমনস্ক জাতি গঠনে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এসব মেলার মাধ্যমে শিক্ষার্থীরা উদ্ভাবন বিষয়ে আগ্রহী হয়ে উঠবে ও তাদের মাঝে প্রযুক্তির প্রসার ঘটবে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমা বিনতে আমিন’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান দুর্গেস্বর চাকমা, মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম প্রমূখ।

ঢাকা জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর তত্বাবধানে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় সদর উপজেলা প্রশাসন আয়োজন করেছে। আয়োজক কমিটি জানিয়েছেন, আজ রবিবার শুরু হওয়া এ প্রতিযোগিতা আগামীকাল সোমবার শেষ হবে।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা বিনতে আমিন বলেন, শিক্ষার্থীদের বিজ্ঞানমনস্ক করে গড়ে তোলার লক্ষ্যে প্রতি বছর বিজ্ঞান মেলার আয়োজন করা হয়ে থাকে। স্টল ভিত্তিক নানা তথ্যচিত্র ও চলচ্চিত্র উদ্ভাবনকৃত প্রকল্প প্রভৃতি প্রদর্শন করেন শিক্ষার্থীরা।


প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০২১ | সময়: ৮:১৯ পূর্বাহ্ণ | সুমন শেখ