রাজশাহী শিক্ষাবোর্ড শিক্ষাবান্ধব করতে চান নতুন চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার : সবার মতামত নিয়ে রাজশাহী মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডকে একটি মডেল শিক্ষাপ্রতিষ্ঠানে পরিণত করতে চাই বলে মন্তব্য করেছেন নতুন চেয়ারম্যান প্রফেসর হাবিবুর রহমান। তিনি বলেছেন, রাজশাহী শিক্ষাবোর্ড একটি সেবাদানকারী প্রতিষ্ঠান। এ অঞ্চলে শিক্ষাবিস্তারে এ প্রতিষ্ঠানটি অগ্রণী ভূমিকা পালন করছে। এখানে এসে সেবাগ্রহীতারা যেন কোনোভাবেই কোনো বিড়ম্বনা এবং ভোগান্তির শিকার না হন, সে ব্যাপারে সর্বোচ্চ পদক্ষেপ গ্রহণ করা হবে।
শনিবার বেলা সড়ে ১১টায় রাজশাহী শিক্ষাবোর্ড মিলানায়তনে গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় চেয়ারম্যান প্রফেসর হাবিবুর রহমান এসব কথা বলেন। তিনি বলেন, রাজশাহী শিক্ষাবোর্ডকে গতিশীল করার জন্য আমি গণমাধ্যমকর্মীদের মূল্যবান মতামত এবং পরামর্শ চাইছি। সকল সীমাবদ্ধতা অতিক্রম করে রাজশাহী শিক্ষাবোর্ডকে যেন একটি শিক্ষাবন্ধব প্রতিষ্ঠানে পরিণত করতে পারি সেজন্য আপনাদের পাশে চাই। সকল শ্রেণী এবং পেশার মানুষের মতামত গ্রহণের পর শিক্ষাবোর্ড পরিচালনার ক্ষেত্রে আমরা বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করব।
চেয়ারম্যান প্রফেসর হাবিবুর রহমান বলেন, বর্তমান সরকার দেশের সামগ্রিক শিক্ষার মানোন্নয়নে ও শিক্ষাবিস্তারে ঐতিহাসিক ভূমিকা গ্রহণ করেছে। দেশে উচ্চশিক্ষার প্রতিষ্ঠান বাড়ছে। বিদ্যমান শিক্ষাপ্রতিষ্ঠানগুলির অবকাঠামো উন্নয়নে যুগান্তকারী নানা প্রকল্প বাস্তবায়ন করছে। রাজশাহী শিক্ষাবোর্ডও এই উন্নয়নের ধারায় মিশে শিক্ষার উন্নয়নে সহায়ক শক্তি হিসেবে ভূমিকা রাখতে চায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শিক্ষামন্ত্রী ডা. দিপু মনিসহ শিক্ষামন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা আমাদের সার্বিকভাবে এগিয়ে যেতে সহায়তা করছেন।
গত ১২ সেপ্টেম্বর রাজশাহী শিক্ষাবোর্ডে প্রফেসর মোয়াজ্জেম হোসেনসহ কয়েকজন কর্মকর্তাকে শারীরিকভাবে হেনস্তার ব্যাপারে তদন্তের অগ্রগতি বিষয়ে গণমাধ্যমকর্মীরা জিঙ্গাসা করলে বোর্ড চেয়ারম্যান বলেন. এ ব্যাপারে তদন্ত চলছে। তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতেই উর্ধ্বতন কর্তৃপক্ষ এ ব্যাপারে সিদ্ধান্ত নেবে।
রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের কিছু কর্মকর্তা-কর্মচারীর ব্যাপারে দীর্ঘদিন থেকে মাদক গ্রহণের অভিযোগ রয়েছে। এমন অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে চেয়ারম্যান প্রফেসর হাবিবুর রহমান বলেন, সরকারের নির্দেশনা এলে কর্মকর্তা-কর্মচারীদের ডোপ টেস্ট করানো হবে। এ ব্যাপারে কাউকে ছাড় দেয়া হবে না।
প্রসঙ্গত, গত ২৩ নভেম্বর প্রেষণে প্রফেসর হাবিবুর রহমানকে রাজশাহী শিক্ষাবোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব দেয়া হয়। এর আগে তিনি তিন বছর এ শিক্ষাবোর্ডে কলেজ পরিদর্শকের দায়িত্ব পালন করেছেন।


প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২১ | সময়: ৪:৩৯ পূর্বাহ্ণ | সুমন শেখ