ডাচদের বিপক্ষে কাতারে খেলবে আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক: প্রায় ১০ বছর পর ওয়ানডেতে মুখোমুখি হতে যাচ্ছে আফগানিস্তান ও নেদারল্যান্ডস। দুই দলের তিন ম্যাচের সিরিজটি হবে কাতারের এশিয়ান টাউন ক্রিকেট স্টেডিয়ামে। এই মাঠে প্রথমবারের মতো হতে যাচ্ছে ওয়ানডে ম্যাচ।
আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ সিরিজটি হবে জানুয়ারিতে। বুধবার বিবৃতি দিয়ে আফগানিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছেন, সবগুলো ম্যাচই হবে একটি মাঠে। “তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি শুরু হবে ২১ জানুয়ারি। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচটি যথাক্রমে মাঠে গড়াবে ২৩ ও ২৫ জানুয়ারি। তিনটি ম্যাচই হবে কাতারের দোহার এশিয়ান টাউন ক্রিকেট স্টেডিয়ামে।”
কাতারের এই মাঠে ২০১৯ সাল থেকে নিয়মিতই হচ্ছে টি-টোয়েন্টি। সবশেষ ম্যাচ হয়েছে গত অক্টোবরে। এবার এখানে ওয়ানডে আয়োজন করতে যাচ্ছে আফগানিস্তান। নেদারল্যান্ডসের বিপক্ষে আফগানিস্তান সবশেষ ওয়ানডে খেলেছে ২০১২ সালে। এই সংস্করণে ছয়বারের দেখায় চার ম্যাচ জিতেছে আফগানরা, দুটিতে জয় ডাচদের।
সুপার লিগে আফগানিস্তানের এটা দ্বিতীয় সিরিজ। নেদারল্যান্ডসের পর জিম্বাবুয়ের বিপক্ষে খেলবে তারা। গত জানুয়ারিতে আয়ারল্যান্ডকে ৩-০ তে হারিয়ে ৩০ পয়েন্ট পেয়েছে আফগানরা, টেবিলে আছে ১১ নম্বরে। নেদারল্যান্ডস এখন পর্যন্ত সুপার লিগে ৪ ম্যাচ খেলে পেয়েছে ২৫ পয়েন্ট। ১৩ দলের মধ্যে তাদের অবস্থান ১২তম। ২০২৩ বিশ্বকাপে স্বাগতিক ভারত ও সুপার লিগের শীর্ষ সাত দল সরাসরি জায়গা করে নিবে।


প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০২১ | সময়: ৫:২১ পূর্বাহ্ণ | সুমন শেখ