নগরীতে নিয়োগ পরীক্ষায় ইলেক্ট্রনিক ডিভাইস ব্যবহারে গ্রেপ্তার ২

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে নিয়োগ পরীক্ষায় বসে ইলেক্ট্রনিক ডিভাইস ব্যবহার করার অভিযোগে দুই পরীক্ষার্থীকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার নিয়োগ পরীক্ষার হল থেকে আটকের পর তাঁদের ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। রাতে তাঁদের বিরুদ্ধে মামলা করে গ্রেপ্তার দেখানো হয়।
গ্রেপ্তার দুজন হলেন, রাজশাহীর দুর্গাপুর উপজেলার পুরাতন তেহের গ্রামের জেহের আলী কবিরাজের ছেলে মাহফুজ আহম্মেদ (২৮) ও চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের ইসমাইল হোসেনের ছেলে মো. ইব্রাহিম (২৯)। শনিবার বিকালে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার রাজশাহীর নিউ গভ. ডিগ্রী কলেজে খাদ্য অধিদপ্তরের ‘সহকারী খাদ্য পরিদর্শক’ পদের নিয়োগ পরীক্ষা চলছিল। পরীক্ষায় এ দুজনের আচরণ সন্দেহজনক হলে কক্ষ পরিদর্শক তাঁদের আটক করে কেন্দ্র সচিবের কক্ষে নিয়ে যান। এ সময় জিজ্ঞাসাবাদে তারা পরীক্ষায় ইলেক্ট্রিক ডিভাইস ব্যবহারের কথা স্বীকার করেন।
পরে পুলিশ এসে দুজনের কাছ থেকে তিনটি স্মার্টফোন ও প্রশ্নপত্র এবং ম্যাসেঞ্জারে আসা সমাধান সম্বলিত প্রশ্নপত্র উদ্ধার করে। এ ছাড়া ইব্রাহীমের কানের ভেতর থেকে একটি ক্ষুদ্র ইলেক্ট্রিক ডিভাইস উদ্ধার করা হয়। কিন্তু মাহফুজের কানের ভেতর থেকে ডিভাইসটি বের করা যাচ্ছিল না।
পরে মাহফুজকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে চিকিৎসকের মাধ্যমে যন্ত্রটি বের করা হয়। পুলিশ আরো জানায়, এ দুজনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। শনিবার তাঁদের আদালতের মাধ্যমে কারাগারেও পাঠানো হয়েছে। এ চক্রের অন্যদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।


প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২১ | সময়: ৬:৫৮ পূর্বাহ্ণ | সুমন শেখ