সর্বশেষ সংবাদ :

নওগাঁয় ঘরে আটকে রেখে বাসগৃহ ভাঙচুর, জমি দখল

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় একটি পরিবারের দীর্ঘদিনের বাসগৃহ ভেঙে বিবদমান জমি দখল চেষ্টার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। বাড়ির লোকজনকে ঘরে রেখে বাইরে থেকে দরজার লাগিয়ে সন্ত্রাসী কায়দায় বাসগৃহে ভাঙচুর চালানো হয়। শনিবার দুপুরে নওগাঁ জেলা প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন ভুক্তভোগী ওই পরিবার। রেহেনা পারভীন নামে এক নারী সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন। এ সময় নারীর ছেলে রাশেদ উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে রেহেনা পারভীন বলেন, তার স্বামী নওগাঁ সদর উপজেলা প্রাইমারী শিক্ষক সমিতির কাছ থেকে ১৯৯০ সালে নওগাঁ পৌরসভার পার-নওগাঁ ধোপাপাড়া এলাকায় একটি একতলা বাড়িসহ তিন শতক জমি ক্রয় করেন। পরবর্তীতে পৌরসভার অনুমোদিত নকশা অনুযায়ী ১৯৯১ সালে ওই একতলা বাসার ওপর দুইতলা বাসা নির্মাণ করে তারা বসবাস করে আসছেন।
তাদের বসতবাড়ির উত্তর পাশে ১৯৬৯ সাল থেকে ১০ শতক জমি ক্রয় করেন প্রতিবেশি মোকছেদ আলী। বর্তমানে ওই সম্পত্তি মোকছেদ আলীর ছেলে মাসুদ করিম আলমগীর ভোগদখল করছেন। পরবর্তীতে আর এস জরিপে ভুলবশত তাদের স্বত্ত্বদখলীয় তিন শতক জমির মধ্যে ০১৫৭ সহ. সম্পত্তি মোকছেদ আলীর ১০ শতাংশ জমির খতিয়ানে অনুপ্রবেশ করে।
ফলে আরএস জরিপের নকশা অনুযায়ী জমির মালিকানা নিয়ে উভয়পক্ষের মধ্যে বিরোধ সৃষ্টি হওয়ায় তা সংশোধনের জন্য তার স্বামী ২০১৮ সালে আদালতে মামলা করেন। মামলাটি বর্তমানে চলমান রয়েছে। আইন অনুযায়ী জমি-জমার বিরোধ নিয়ে আদালতে কোনো মামলা চলমান থাকলে মামলার সকল পক্ষকে স্ব স্ব অবস্থানে থাকতে হয়। কিন্তু প্রতিপক্ষ আদালতকে তোয়াক্কা না করে গত ১৮ নভেম্বর বাসায় লোকজন বসবাসরত অবস্থায় বাসগৃহ ভাঙচুর করে এবং তাদেরকে বাসগৃহ থেকে উচ্ছেদের চেষ্টা করে।
ভাঙচুর চালানোর সময় বাসার নিচতলায় ও দোতলায় লোকজন ছিল। প্রতিপক্ষের লোকজন বাড়ির লোকজনকে ভেতরে আটকে রেখে বাইরে থেকে দরজার ছিটকিনি আটকিয়ে বাড়ির নিচতলায় ভাঙচুর চালায়।


প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২১ | সময়: ৬:৪৩ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর