কলেজছাত্রীকে এসিড নিক্ষেপের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার : রাজশাহী সিটি কলেজের ছাত্রী সানজিদা খাতুনের ওপর এসিড নিক্ষেপকারীদের দ্রুত গ্রেফতার ও শাস্তি নিশ্চিতের দাবিতে রাজশাহীতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে ছাত্র ফেডারেশন। মঙ্গলবার বেলা ১২ টার দিকে রাজশাহী নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে বাংলাদেশ ছাত্র ফেডারেশন রাজশাহী মহানগর শাখা এ কর্মসূচি পালন করে।
ঘণ্টাব্যাপী চলা এ কর্মসূচিতে দেশব্যাপী যৌন নিপীড়নের বিরুদ্ধে প্রতিবাদ করেন তারা। ছাত্র ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সদস্য মোহাব্বত হোসেন মিলনের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মসূচি সঞ্চালনা করেন, ছাত্র ফেডারেশন রাজশাহী মহানগর শাখার আহ্বায়ক জিন্নাত আরা।
মানববন্ধন কর্মসূচি থেকে সানজিদার চিকিৎসা ব্যয়, শিক্ষা ব্যয় থেকে শুরু করে সকল ব্যয় সরকারকে বহন করার দাবি জানানো হয়। বক্তারা বলেন, এসিড নিক্ষেপকারী ও সহযোগী অপরাধীদের অতিদ্রুত গ্রেফতারসহ সকল ধর্ষণ মামলার জরুরী ট্রাইবুনাল গঠন করে দ্রুততম সময়ের মধ্যে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।
প্রসঙ্গত, গত রবিবার নাটোরে দুর্বৃত্তদের এসিহ হামলার শিকার হন সানজিদা। সে নাটোর সদর উপজেলার লালমনিপুর গ্রামের নুরুল ইসলামের মেয়ে এবং রাজশাহী সরকারি সিটি কলেজের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী। ঘটনার দিন রাতেই তাকে প্রথমে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার দ্রুত অবনতি হলে তাকে ঢাকায় নিয়ে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। সেখানে তাঁর চিকিৎসা চলছে। অ্যাসিডে তাঁর পুরো মুখমণ্ডল ঝলসে গেছে।


প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২১ | সময়: ৭:০২ পূর্বাহ্ণ | সুমন শেখ