Daily Sunshine

ঘরের মাঠে ভারতের লজ্জার হার

Share

স্পোর্টস ডেস্ক: ‘ঘরের মাঠে বাঘ’ নামেই ক্রিকেটাঙ্গনে বেশ পরিচিতি ভারতের। নিজেদের মাঠে আমন্ত্রণ জানিয়ে অন্য দলগুলোকে নাকানি চুবানি খাওয়ানো নিয়ম হয়ে দাঁড়িয়েছে। তবে এবার ঘটল উল্টো ঘটনা। অস্ট্রেলিয়ার কাছে নিজেদের মাঠে ১০ উইকেটের বড় ব্যবধানে লজ্জার হার কোহিলদের। বিরাট কোহলিদের সব পরিকল্পনা ভেঙে দিয়ে ২৫৬ রানের টার্গেট তাড়া করে ১০ উইকেটের বিশাল জয় পেয়েছে অস্ট্রেলিয়া।
দলের জয়ে অসাধারণ ব্যাটিং করেছেন অস্ট্রেলিয়ার দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ। তারা দু’জনই অপরাজিত সেঞ্চুরি করেছেন। ১১২ বলে ১৭টি চার ও ৩টি ছক্কায় সর্বোচ্চ ১২৮ রান করেন ওয়ার্নার। আর ১১৪ বলে ১৩টি চার ও ২টি ছক্কায় ১১০ রান করেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। এই জয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০তে এগিয়ে গেল সফরকারী অস্ট্রেলিয়া।
মঙ্গলবার মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে দলীয় ১৩ রানে দেশসেরা ওপেনার রোহিত শর্মার উইকেট হারায় ভারত। দ্বিতীয় উইকেটে লোকেশ রাহুলের সঙ্গে ১২১ রানের জুটি গড়েন অন্য ওপেনার শেখর ধাওয়ান। এক উইকেটে ১৩৪ রান করা ভারত পরের ১২১ রানের ব্যবধানে হারায় ৯ উইকেট। ফিফটির ঠিক আগে অ্যাস্টন এজের বলে বিভ্রান্ত হওয়ার আগে ৬১ বলে ৫টি চারের সাহায্যে ৪৭ রান করেন লোকেশ রাহুল।
ইনিংসের শুরু থেকে দায়িত্বশীল ব্যাটিং করে যাওয়া শেখর ধাওয়ান পেট কামিন্সের গতির শিকার হন। অ্যালেক্স কেরির হাতে ক্যাচ তুলে দেয়ার আগে ৯১ বলে ৯টি চার ও এক ছক্কায় ৭৪ রান করেন ওপেনার ধাওয়ান। ১৪ বলে ১৬ রানে ফেরেন বিরাট কোহলি। ৪ রানের বেশি করতে পারেননি স্রেয়াশ আয়ার। পঞ্চম উইকেটে ৪৯ রানের জুটি গড়েন রিশব প্যান্ট ও রবিন্দ্র জাদেজা। ৩২ বলে দুই চার ও এক ছক্কায় ২৫ রান করে ফেরেন জাদেজা। মিসেল স্টার্ক ও পেট কামিন্সদের গতির মুখে পড়ে ৪৯.১ ওভারে ২৫৫ রানে অলআউট হয় ভারত। অস্ট্রেলিয়ার হয়ে মিসেল স্টার্ক তিন, পেট কামিন্স ও রিচার্ডসন দুটি করে উইকেট শিকার করেন।

জানুয়ারি ১৫
০৪:০৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

সেলাই মেশিনেই চল্লিশ বছর

সেলাই মেশিনেই চল্লিশ বছর

রোজিনা সুলতানা রোজি : জীবন তো চলবেই জীবনের মতো ! তবে জীবনের মান চলমান রাখতে বিভিন্ন জন বেছে নিচ্ছেন বিচিত্র পেশা। কারন, জীবনের ভার বহন করতে জীবিকা প্রয়োজন সর্বাগ্রে। কেউ ছোটবেলা তো কেউ বড় হয়ে, সবাইকেই কোনো না কোনো পেশার সাথে নিজেকে সম্পৃক্ত করতেই হয়। যার যার সুবিধা মত তারা

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত