Daily Sunshine

চাদের ৯২ সেনাকে হত্যা করেছে বোকো হারাম জঙ্গিরা

Share

সানশাইন ডেস্ক: বোকো হারাম জঙ্গিরা চাদের ৯২ সেনাকে হত্যা করেছে। হামলায় আহত হয়েছে আরো ৪৭ জন। চাদের সেনাবাহিনীর ওপর নাইজেরিয়ার বোকো হারাম জঙ্গিদের এটিই সবচেয়ে প্রণঘাতী হামলা বলে মঙ্গলবার জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ইদ্রিস ডেবি।
দেশের পশ্চিমাঞ্চলীয় লেক চাদ জলাভূমির বোমা দ্বীপে সোমবার সেনাদের ওপর হামলা চালায় বোকো হারাম জঙ্গিরা। ওই এলাকায় বছরের পর বছর ধরে চাদ, নাইজেরিয়া এবং নাইজারের সেনারা জঙ্গিদের বিরুদ্ধে লড়ছে।
মঙ্গলবার এলাকাটি পরিদর্শনে গিয়ে চাদের প্রেসিডেন্ট ডেবি বলেন, “আমি অনেক অভিযানে অংশ নিয়েছিৃ কিন্তু একই সময়ে আমাদের এতগুলো মানুষের প্রাণহানির কোনো ইতিহাস নেই।” ১৯৯০ সাল থেকে চাদের শাসনক্ষমতায় আছেন ইদ্রিস ডেবি। এ সময়ের মধ্যে বেশ কয়েকবার বিদ্রোহী হামলা এবং অভ্যুত্থান থেকে বেঁচে গেছেন তিনি। ২০০৯ সালে নাইজেরিয়ায় উত্তরপূর্বাঞ্চলে শুরু হওয়া জঙ্গি গোষ্ঠী বোকো হারামের তৎপরতায় এ পর্যন্ত ৩০ হাজারের বেশি মানুষ নিহত হয়েছে এবং ২০ লাখ মানুষ বাড়িঘর ছেড়ে যেতে বাধ্য হয়েছে।

মার্চ ২৬
০৪:৩৬ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

রোজিনা সুলতানা রোজি : সকাল থেকে রাত অবধি ডাবের সঙ্গেই সচল তার জীবিকার চাকা। প্রায় গত ৮ বছরের বেশী সময় ধরে সড়কের পাশে ফুটপাতে ডাব বিক্রি করে এক সন্তান ও স্ত্রীকে নিয়ে তার সংসার ভালোই চলছে। ক’দিন আগেও প্রতিদিন ডাব বিক্রি করে প্রতিদিন ৬ থেকে সাতশ টাকা আয় হয়েছে তার।

বিস্তারিত




এক নজরে

চাকরি

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

স্টাফ রিপোর্টার : তিন কোটি ৪৫ লাখ টাকা আত্মসাতের ঘটনায় প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের রাজশাহী শাখার কর্মকর্তা এফএম শামসুল ইসলাম ফয়সালকে সাত দিনের রিমান্ডে চায় দুর্নীতি দমন কমিশন (দুদক)। আদালতে তার এই রিমান্ডের আবেদন করা হয়েছে। আগামী ১ মার্চ রিমান্ড আবেদনের শুনানি হবে। এর আগে গত ১২ ফেব্রুয়ারি এফএম শামসুল ইসলাম

বিস্তারিত