Daily Sunshine

যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ ঘোষণা

Share

সানশাইন ডেস্ক: নভেল করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণ ঠেকাতে সারা দেশে ছুটি ঘোষণার পর গণপরিবহণ ও লঞ্চের পাশাপাশি ট্রেনেও যাত্রী পরিবহণ বন্ধের ঘোষণা দিয়েছে সরকার। মঙ্গলবার সন্ধ্যা থেকে দেশজুড়ে রেলপথে যাত্রী পরিবহন অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হচ্ছে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন জানিয়েছেন।
দুপুরে রেলভবনে সংবাদ সম্মেলনে তিনি বলেন, “ট্রেন চলাচল বন্ধ করতে প্রক্রিয়া চলমান আছে। আজকে থেকেই সব ট্রেন চলাচল ব্যবস্থা (বন্ধ) কার্যকর করতে যাচ্ছি। “তবে সকল কনটেইনার ও জরুরি মালবাহী ট্রেন চলাচল করবে।” এছাড়া চট্টগ্রাম, রাজশাহী ও খুলনাভিত্তিক ট্রেনগুলো সন্ধ্যার পরে হলেও ঢাকা থেকে যাত্রী নিয়েই ফিরবে বলে জানান রেলমন্ত্রী।
এর কারণ ব্যাখ্যা করে রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোফাজ্জেল হোসেন সাংবাদিকদের বলেন, “এত ট্রেন আমরা ঢাকায় রাখতে পারব না। এছাড়া যেসব ক্রু, অ্যাটেনডেন্ট রাজশাহী বা খুলনার, তাদের ঢাকায় রাখলে তো সমস্যায় পড়ে যাবে।” অনির্দিষ্টকালের জন্য এই সিদ্ধান্ত কার্যকর থাকবে বলে রেলমন্ত্রী সুজন জানান।

মার্চ ২৫
০৫:৪৮ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

রোজিনা সুলতানা রোজি : সকাল থেকে রাত অবধি ডাবের সঙ্গেই সচল তার জীবিকার চাকা। প্রায় গত ৮ বছরের বেশী সময় ধরে সড়কের পাশে ফুটপাতে ডাব বিক্রি করে এক সন্তান ও স্ত্রীকে নিয়ে তার সংসার ভালোই চলছে। ক’দিন আগেও প্রতিদিন ডাব বিক্রি করে প্রতিদিন ৬ থেকে সাতশ টাকা আয় হয়েছে তার।

বিস্তারিত




এক নজরে

চাকরি

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

স্টাফ রিপোর্টার : তিন কোটি ৪৫ লাখ টাকা আত্মসাতের ঘটনায় প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের রাজশাহী শাখার কর্মকর্তা এফএম শামসুল ইসলাম ফয়সালকে সাত দিনের রিমান্ডে চায় দুর্নীতি দমন কমিশন (দুদক)। আদালতে তার এই রিমান্ডের আবেদন করা হয়েছে। আগামী ১ মার্চ রিমান্ড আবেদনের শুনানি হবে। এর আগে গত ১২ ফেব্রুয়ারি এফএম শামসুল ইসলাম

বিস্তারিত