Daily Sunshine

২৪ ঘণ্টায় চীনে স্থানীয় কেউ করোনায় আক্রান্ত হয়নি

Share

সানশাইন ডেস্ক: করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনের হুবেই প্রদেশে প্রথমবার গত ২৪ ঘণ্টায় স্থানীয় পর্যায়ে নতুন করে কেউ এ ভাইরাসে আক্রান্ত হয়নি। বৃহস্পতিবার দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশনের বরাত দিয়ে ডব্লিউএসবি এ তথ্য জানায়।
প্রতিবেদনে বলা হয়েছে, হুবেই প্রদেশে স্থানীয়ভাবে কেউ আক্রান্ত হয়নি। নতুন করে বিদেশফেরত ৩৪ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে তারা কেউ হুবেই প্রদেশের নয়। মৃত্যুও একক সংখ্যায় নেমে এসেছে। গত ২৪ ঘণ্টায় চীনে আটজন মারা গেছেন।
৩৪ জনের মধ্যে ২১ জন বেইজিংয়ে, গুয়াংডং প্রদেশে নয়জন, সাংহাইয়ের দুইজন, হিলংজিয়াং প্রদেশ এবং ঝিজিয়াং প্রদেশে একজন করে আক্রান্ত হয়েছেন। চীনে এ পর্যন্ত মৃতের সংখ্যা তিন হাজার ২৪৫ জন। করোনায় আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৯২৮ জন । এর মধ্যে মোট ৭০ হাজার ৪২০ জন রোগী সুস্থ হয়েছেন।
বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি করোনাভাইরাসে মৃতের সংখ্যা আট হাজার ৯৬১ জন দাঁড়িয়েছে। করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দুই লাখ ১৯ হাজার ৮৭ জন। বিশ্বের ১৭৩ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। তবে এখন পর্যন্ত ৮৫ হাজার ৬৭৩ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

মার্চ ২০
০৪:৪২ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

রোজিনা সুলতানা রোজি : সকাল থেকে রাত অবধি ডাবের সঙ্গেই সচল তার জীবিকার চাকা। প্রায় গত ৮ বছরের বেশী সময় ধরে সড়কের পাশে ফুটপাতে ডাব বিক্রি করে এক সন্তান ও স্ত্রীকে নিয়ে তার সংসার ভালোই চলছে। ক’দিন আগেও প্রতিদিন ডাব বিক্রি করে প্রতিদিন ৬ থেকে সাতশ টাকা আয় হয়েছে তার।

বিস্তারিত




এক নজরে

চাকরি

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

স্টাফ রিপোর্টার : তিন কোটি ৪৫ লাখ টাকা আত্মসাতের ঘটনায় প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের রাজশাহী শাখার কর্মকর্তা এফএম শামসুল ইসলাম ফয়সালকে সাত দিনের রিমান্ডে চায় দুর্নীতি দমন কমিশন (দুদক)। আদালতে তার এই রিমান্ডের আবেদন করা হয়েছে। আগামী ১ মার্চ রিমান্ড আবেদনের শুনানি হবে। এর আগে গত ১২ ফেব্রুয়ারি এফএম শামসুল ইসলাম

বিস্তারিত