Daily Sunshine

অধ্যাপক আশরাফ সিদ্দিকীর মৃত্যুতে প্রফেসর খালেকের শোক

Share

প্রেস বিজ্ঞপ্তি: বাংলাদেশের বিশিষ্ট ফোকলোরবিদ, কবি, গবেষক, শিশু সাহিত্যিক ও ছোট গল্পকার অধ্যাপক ড. আশরাফ সিদ্দিকীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বর্তমান নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ, গবেষক প্রফেসর ড. আবদুল খালেক।
এক শোকবার্তায় তিনি মরহুমের বিদেয়ী আত্মার শান্তি কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন। প্রফেসর ড. আবদুল খালেক বলেন, অধ্যাপক ড. আশরাফ সিদ্দিকী আমার শিক্ষক ছিলেন। ঢাকা কলেজে বাংলা বিভাগে অধ্যায়নকালে তিনি আমাদের ফোকলোর পড়িয়েছেন।
তিনি ফোকলোর বিষয়ে বহু গবেষণা করেছেন। এছাড়া কবিতা, ছোটগল্প, শিশু সাহিত্যসহ সাহিত্যের উপর তাঁর বহু গবেষণা ও গ্রন্থ রয়েছে। তাঁর মৃত্যুতে শিক্ষা, গবেষণা ও সাহিত্য অঙ্গনে যে শূন্যতা সৃষ্টি হলো তা পূরণ হবার নয়।

মার্চ ২০
০৪:৩৭ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

রোজিনা সুলতানা রোজি : সকাল থেকে রাত অবধি ডাবের সঙ্গেই সচল তার জীবিকার চাকা। প্রায় গত ৮ বছরের বেশী সময় ধরে সড়কের পাশে ফুটপাতে ডাব বিক্রি করে এক সন্তান ও স্ত্রীকে নিয়ে তার সংসার ভালোই চলছে। ক’দিন আগেও প্রতিদিন ডাব বিক্রি করে প্রতিদিন ৬ থেকে সাতশ টাকা আয় হয়েছে তার।

বিস্তারিত




এক নজরে

চাকরি

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

স্টাফ রিপোর্টার : তিন কোটি ৪৫ লাখ টাকা আত্মসাতের ঘটনায় প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের রাজশাহী শাখার কর্মকর্তা এফএম শামসুল ইসলাম ফয়সালকে সাত দিনের রিমান্ডে চায় দুর্নীতি দমন কমিশন (দুদক)। আদালতে তার এই রিমান্ডের আবেদন করা হয়েছে। আগামী ১ মার্চ রিমান্ড আবেদনের শুনানি হবে। এর আগে গত ১২ ফেব্রুয়ারি এফএম শামসুল ইসলাম

বিস্তারিত