Daily Sunshine

রাজশাহী কলেজে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী কলেজে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে। দিবসটি উদযাপনে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছিল দেশসেরা কলেজটি। কিন্তু করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী অনুষ্ঠানমালা সংক্ষিপ্ত করা হয়। এমনকি প্রথমবারের মত শিক্ষার্থীদের ছাড়াই অনুষ্ঠান পালন করা হয়।
দিবসটি উপলক্ষ্যে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী, বঙ্গবন্ধুকে নিয়ে বিশেষ প্রকাশনার মোড়ক উন্মোচন, বিরল প্রজাতির শতাধিক বৃক্ষরোপণ, কেককাটা ও আতসবাজি উৎসবের আয়োজন করে রাজশাহী কলেজ।
মঙ্গলবার (১৭ মার্চ) সকাল সাড়ে ৯টায় কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান ও উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেকের নেতৃত্বে ক্যাম্পাসে স্থাপিত বঙ্গবন্ধুর আবক্ষ ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এসময়
শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর পিযুষ কান্তি ফৌজদার-সহ কলেজের সকল শিক্ষক উপস্থিত ছিলেন।
এরপর সকাল ১০টায় কলেজের প্রশাসন ভবনের সামনে বঙ্গবন্ধু জন্মশতবর্ষ উপলক্ষ্যে রাজশাহী কলেজ কর্তৃক প্রকাশিত বিশেষ প্রকাশনা ‘বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ সংখ্যা’ এর মোড়ক উন্মোচন করা হয়।
সকাল সাড়ে ১০টায় কলেজের ফুলার ভবনের দক্ষিণ পাশে নির্ধারিত জায়গায় সুন্দরী, বৈলাম, বাসপাতা, কেশিয়া লুডুসা, স্থলপদ্ম, নাগলিংগম, গজারিসহ ১০০টি বিরল প্রজাতির ও উচ্চমূল্যের বৃক্ষ রোপণ করা হয়।
রাত ৮টায় শিক্ষকদের অংশগ্রহনে কেককাটা হয়। এরপর চোখ ধাঁধাঁনো আতসবাজিতে উদযাপন করা হয় দিবসটি। এছাড়াও বাদ এশা মসজিদে দোয়া মাহফিল ও কলেজের মহারাণী হেমন্তকুমারী হিন্দু হোস্টেল মন্দিরে প্রার্থনা অনুষ্ঠিত হয়।
এদিকে, দিবসটি উপলক্ষ্যে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেছে রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি (আরসিআরইউ)। এদিন দুপুর ১২টার দিকে সাধারণ সম্পাদক আসাদুজ্জামান নূরের নেতৃত্বে কলেজ অধ্যক্ষকে সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর আবক্ষ ম্যুরালে শ্রদ্ধা জানায় সংগঠনটি। এসময় সাংগঠনিক সম্পাদক মোফাজ্জল বিদ্যুৎ, প্রশিক্ষণ ও প্রকাশনা সম্পাদক মো. হাদিসুর রহমান-সহ সংগঠনের বিভিন্নস্তরের সদস্যরা উপস্থিত ছিলেন।

মার্চ ১৮
০৪:৫০ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

রোজিনা সুলতানা রোজি : সকাল থেকে রাত অবধি ডাবের সঙ্গেই সচল তার জীবিকার চাকা। প্রায় গত ৮ বছরের বেশী সময় ধরে সড়কের পাশে ফুটপাতে ডাব বিক্রি করে এক সন্তান ও স্ত্রীকে নিয়ে তার সংসার ভালোই চলছে। ক’দিন আগেও প্রতিদিন ডাব বিক্রি করে প্রতিদিন ৬ থেকে সাতশ টাকা আয় হয়েছে তার।

বিস্তারিত




এক নজরে

চাকরি

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

স্টাফ রিপোর্টার : তিন কোটি ৪৫ লাখ টাকা আত্মসাতের ঘটনায় প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের রাজশাহী শাখার কর্মকর্তা এফএম শামসুল ইসলাম ফয়সালকে সাত দিনের রিমান্ডে চায় দুর্নীতি দমন কমিশন (দুদক)। আদালতে তার এই রিমান্ডের আবেদন করা হয়েছে। আগামী ১ মার্চ রিমান্ড আবেদনের শুনানি হবে। এর আগে গত ১২ ফেব্রুয়ারি এফএম শামসুল ইসলাম

বিস্তারিত