Daily Sunshine

করোনা সংক্রমণ: সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ

Share

বিশ্বব্যাপী করোনা ভাইরাস বিস্তার ঘটে চলেছে। ইতোমধ্যে ১শ’ ৫৬টি দেশের ১লাখ ৮৭ হাজারের বেশী ব্যক্তি এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। আর মারা গেছে ৭ হাজারের বেশী মানুষ। বাংলাদেশেও এই ভাইরাসের সংক্রমণ দেখা দিয়েছে। গতকাল পর্যন্ত দেশে ১০ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ হয়েছে বলে স্বাস্থ্য বিভাগের দেখা সর্বশেষ তথ্যে বলা হয়েছে।
করোনা ভাইরাসের সংক্রমণ ভীতি এর আগেই দেশে ছড়িয়েছে এবং এ কারণে এর প্রভাব বিভিন্ন ভাবে প্রকাশ পেয়েছে। দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে গত ক’দিনে শিক্ষার্থীর উপস্থিতির হার বেশ কমে যায় এবং প্রায় সব মহল থেকে সাময়িক সময়ের জন্যে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের দাবি জানানো হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ে এ দাবিতে ক’জন শিক্ষার্থী অনশনে পর্যন্ত বসেন।
যায় হোক শেষ পর্যন্ত সরকার সব দিক বিবেচনায় নিয়ে আজ থেকে ৩০শে মার্চ পর্যন্ত দেশের প্রাক প্রাথমিক থেকে উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে। এ সময় সব কোচিং সেন্টারও বন্ধ থাকবে বলে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় বলা হয়েছে। শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এ সময় শিক্ষার্থীদের বাড়িতে অবস্থান করার জন্যে বিশেষ ভাবে বলেছেন। তিনি একই সাথে এ ব্যাপারে পরিবার সদস্যদের সর্বোচ্চ সতর্কতা নেয়ার আহবান রেখেছেন।
শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের এই সিদ্ধান্তে অভিভাবকসহ সব মহলে স্বস্তি এসেছে। আমরা মনে করি এটি সঠিক সিদ্ধান্ত। এতে করে শিক্ষার্থীদের স্বাস্থ্য ঝুঁকি যথেষ্ট কম হলো। তবে এরপরও শিক্ষার্থীদের তো বটেই দেশের অপরাপর ব্যক্তিদের সতর্ক অবস্থায় থাকা উচিৎ এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মতো চলাচল ও বিভিন্ন বিধি মেনে চলা উচিৎ। আমরা আশা করি করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সকলে সর্বোচ্চ সতর্ক থেকে বিদ্যমান পরিস্থিতি ধৈয্যের সাথে সামাল দেবেন। একই সাথে মহান আল্লাহ’র সাহায্য প্রার্থনা করবেন। আল্লাহ আমাদের সকলকে হেফাজত করুন।

মার্চ ১৮
০৪:৫০ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

রোজিনা সুলতানা রোজি : সকাল থেকে রাত অবধি ডাবের সঙ্গেই সচল তার জীবিকার চাকা। প্রায় গত ৮ বছরের বেশী সময় ধরে সড়কের পাশে ফুটপাতে ডাব বিক্রি করে এক সন্তান ও স্ত্রীকে নিয়ে তার সংসার ভালোই চলছে। ক’দিন আগেও প্রতিদিন ডাব বিক্রি করে প্রতিদিন ৬ থেকে সাতশ টাকা আয় হয়েছে তার।

বিস্তারিত




এক নজরে

চাকরি

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

স্টাফ রিপোর্টার : তিন কোটি ৪৫ লাখ টাকা আত্মসাতের ঘটনায় প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের রাজশাহী শাখার কর্মকর্তা এফএম শামসুল ইসলাম ফয়সালকে সাত দিনের রিমান্ডে চায় দুর্নীতি দমন কমিশন (দুদক)। আদালতে তার এই রিমান্ডের আবেদন করা হয়েছে। আগামী ১ মার্চ রিমান্ড আবেদনের শুনানি হবে। এর আগে গত ১২ ফেব্রুয়ারি এফএম শামসুল ইসলাম

বিস্তারিত