Daily Sunshine

করোনা সংক্রমণের শঙ্কায় রাবি ও রুয়েট বন্ধ

Share

রাবি প্রতিনিধি: করোনা ভাইরাসের সংক্রমণের শঙ্কায় আগামী ১৮ থেকে ৩১ মার্চ পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় (রুয়েট) বন্ধ ঘোষণা করা হয়েছে। সোমবার দুপুরে রাবি প্রশাসনের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয় বলে নিশ্চিত করেছেন বিশ^বিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা।
একইদিনে বিকেলে জরুরি সভা করে বিশ^বিদ্যালয় ও আবাসিক হলসমূহ বন্ধ ঘোষণা করেছে রুয়েট প্রশাসন। বিষয়টি নিশ্চিত করেছেন রুয়েটের ছাত্র কল্যাণ পরিষদের পরিচালক অধ্যাপক রবিউল আওয়াল।
এছাড়া আবাসিক হলসমূহ বন্ধ থাকবে বলে বিষয়টি নিশ্চিত করেছেন হল প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক অধ্যাপক আব্দুল আলিম।
জানতে চাইলে রাবি প্রক্টর ও ভারপ্রাপ্ত ছাত্র উপদেষ্টা অধ্যাপক লুৎফর রহমান বলেন, করোনা মহামারী আকার ধারণ করার আগেই আমাদের সচেতন হতে হবে। বিশ্ববিদ্যালয়ে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী মিলে প্রায় ৪০ হাজার মানুষের সমাগম। এই বড় জনগোষ্ঠীর মধ্যে থেকে একজন আক্রান্ত হলে তা দ্রুত ছড়িয়ে পড়তে পারে। তাই সবকিছু বিবেচনা করে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা হয়।
প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক অধ্যাপক আব্দুল আলিম বলেন, প্রাধ্যক্ষ পরিষদ কমিটির এক জরুরী সভায় আবাসিক হলসমূহ বন্ধ রাখার সিন্ধান্ত নেওয়া হয়েছে। তবে ক্লাস পরীক্ষা এবং হল বন্ধ থাকলেও অফিস সমূহ খোলা থাকবে। এ বিষয়ে প্রতিটি হলে নোটিশ দেওয়া হয়েছে।
রুয়েটের ছাত্র কল্যাণ পরিষদের পরিচালক অধ্যাপক রবিউল আওয়াল বলেন, সোমবার বিকেলে একাডেমিক কাউন্সিলের জরুরি এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সরকারি নির্দেশনায় এই সিন্ধান্ত নেওয়া হয়। তবে অফিস সমূহ খোলা রাখা হবে।
এর আগে রবিবার করোনা সংক্রমণের আশঙ্কায় সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধন করে। এছাড়া কয়েকটি বিভাগের শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জন করে।
করোনা সংক্রমণের শঙ্কায়

মার্চ ১৭
০৪:৪৮ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

রোজিনা সুলতানা রোজি : সকাল থেকে রাত অবধি ডাবের সঙ্গেই সচল তার জীবিকার চাকা। প্রায় গত ৮ বছরের বেশী সময় ধরে সড়কের পাশে ফুটপাতে ডাব বিক্রি করে এক সন্তান ও স্ত্রীকে নিয়ে তার সংসার ভালোই চলছে। ক’দিন আগেও প্রতিদিন ডাব বিক্রি করে প্রতিদিন ৬ থেকে সাতশ টাকা আয় হয়েছে তার।

বিস্তারিত




এক নজরে

চাকরি

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

স্টাফ রিপোর্টার : তিন কোটি ৪৫ লাখ টাকা আত্মসাতের ঘটনায় প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের রাজশাহী শাখার কর্মকর্তা এফএম শামসুল ইসলাম ফয়সালকে সাত দিনের রিমান্ডে চায় দুর্নীতি দমন কমিশন (দুদক)। আদালতে তার এই রিমান্ডের আবেদন করা হয়েছে। আগামী ১ মার্চ রিমান্ড আবেদনের শুনানি হবে। এর আগে গত ১২ ফেব্রুয়ারি এফএম শামসুল ইসলাম

বিস্তারিত