Daily Sunshine

রাবি কর্মচারীদের আন্দোলন অব্যাহত

Share

রাবি প্রতিনিধি: রাজাশাহী বিশ্ববিদ্যালয়ে কর্মরত মাস্টাররোল (দৈনিক মজুরির ভিত্তিতে কর্মরত) কর্মচারীরা চাকরি স্থায়ীকরণের দাবিতে কর্মসূচি অব্যাহত রেখেছে। রোববার বেলা ১১টায় বিশ^বিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনের সামনে ‘মাস্টাররোল কর্মচারী ঐক্য পরিষদ’ ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।
মানববন্ধনে ‘মাস্টাররোল কর্মচারী ঐক্য পরিষদ’র সভাপতি মাসুদুর রহমান বলেন, আমরা গত ২৭ জানুয়ারি থেকে চাকরি স্থায়ীকরণের দাবি জানিয়ে আসছি কিন্তু আজ পর্যন্ত আমাদের দাবির বিষয়ে কোন সিদ্ধান্ত হয়নি। সর্বোচ্চ শ্রম দিয়ে কাজ করা সত্ত্বেও আমাদের কাজের কোন মূল্যায়ন করা হয় না। কাজের জন্য আমরা যে পারিশ্রমিক পাই তা দিয়ে ভালোভাবে সংসার চলে না। সবকিছু মিলিয়ে আমাদের একটাই দাবি, চাকরি স্থায়ী করতে হবে।
সংগঠনটির সহ-সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রানা বলেন, প্রায় ২ মাস ধরে আমরা দাবি আদায়ে আন্দোলন করছি। কিন্তু বাস্তবায়নের কোন নমুনা দেখতে পাচ্ছি না। দাবি না মানা হলে কঠোর আন্দোলনের যাওয়া হবে।
কর্মসূচিতে মাস্টাররোল কর্মচারী আলামিন বিদ্যুৎ এর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন- কামরুল হাসান, মামুন তালুকদার, শাহীন বাদশা, নুরুল হুদা প্রমুখ। এসময় অর্ধ শতাধিক মাস্টাররোল কর্মচারী সেখানে উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, গত ২৬ জানুয়ারি চাকরি স্থায়ীকরণের দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচর্যের বাসভবনের সামনে অবস্থান নেয় মাস্টারোল কর্মচারী ঐক্য পরিষদ। বিষয়টি সুরাহার জন্য ওইদিন সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটে সদস্য হুমায়ুন কবীরের আশ্বাসে সেদিনের আন্দোলন স্থগিত করেন তারা। এরপর থেকে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন।

মার্চ ১৬
০৪:৪৩ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

রোজিনা সুলতানা রোজি : সকাল থেকে রাত অবধি ডাবের সঙ্গেই সচল তার জীবিকার চাকা। প্রায় গত ৮ বছরের বেশী সময় ধরে সড়কের পাশে ফুটপাতে ডাব বিক্রি করে এক সন্তান ও স্ত্রীকে নিয়ে তার সংসার ভালোই চলছে। ক’দিন আগেও প্রতিদিন ডাব বিক্রি করে প্রতিদিন ৬ থেকে সাতশ টাকা আয় হয়েছে তার।

বিস্তারিত




এক নজরে

চাকরি

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

স্টাফ রিপোর্টার : তিন কোটি ৪৫ লাখ টাকা আত্মসাতের ঘটনায় প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের রাজশাহী শাখার কর্মকর্তা এফএম শামসুল ইসলাম ফয়সালকে সাত দিনের রিমান্ডে চায় দুর্নীতি দমন কমিশন (দুদক)। আদালতে তার এই রিমান্ডের আবেদন করা হয়েছে। আগামী ১ মার্চ রিমান্ড আবেদনের শুনানি হবে। এর আগে গত ১২ ফেব্রুয়ারি এফএম শামসুল ইসলাম

বিস্তারিত