Daily Sunshine

এগিয়ে চলেছে রাজশাহীর উন্নয়ন কাজ

Share

রাজশাহী মহানগরে উন্নয়ন কাজ এগিয়ে চলেছে। আর এসব কাজ যথাযথ নিয়ম মেনে করা হচ্ছে কিনা তা তদারকি করছে রাজশাহী সিটি কর্পোরেশন। মেয়র খায়রুজ্জামান লিটন সরেজমিন দেখছেন কাজের অগ্রগতি ও এর মান। গতকালকের পত্রিকায় এ সংক্রান্ত একটি খবর প্রকাশিত হয়েছে।
বিলসিমলা রেল ক্রসিং থেকে কাশিয়াডাঙ্গা মোড় পর্যন্ত সড়কটি ৩০ ফুট থেকে ৮০ ফুটে প্রশস্ত করে এটি চারলেনে উন্নীত করা হচ্ছে। ২৬ কোটি ৭৫ লাখ টাকা ব্যয়ে মহানগরের এই গুরুত্বপূর্ণ সড়কটি সময়োপযোগী করা হচ্ছে। এই সড়কে দু’পাশে ১০ ফুটের পায়ে চলার পথ থাকবে। এতে থাকছে দক্ষিণ পাশে ৮ ফুট ৭ ইঞ্চি প্রশস্ত বাই সাইকেল লেন। থাকবে ৩ ফুটের ড্রেন আর চার ফুট ডিভাইডার দিয়ে উভয় পাশে ২৩ ফুট প্রশস্ত যানবাহন চলাচলের জন্যে সড়ক।
রাজশাহী মহানগরের সড়ক উন্নয়নে এই সড়কটির প্রশস্তকরণ নগর রাজশাহীর যোগাযোগের ক্ষেত্রে যেমন একটি ইতিবাচক তেমনি এর ফলে ওই অঞ্চলের মানুষসহ পুরো নগরবাসী এর সুফল পাবেন। আর তাই এই সড়কটি যেন যথাযথ ভাবে কর্পোরেশনের দেয়া সব শর্ত মতো নির্মাণ কাজ করা হয় সেটাই নিশ্চিত হতে চান মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। আর সে কারণে তিনি শুক্রবার সড়কটির নির্মাণ কাজ পরিদর্শন করেন।
কাজ প্রদানকারী সংস্থার ও প্রতিষ্ঠান প্রধানের এই ধরনের উদ্যোগ সর্বত্র থাকা প্রয়োজন। এটি থাকলে কাজ যথাযথ ভাবে করার তাগাদ থাকে নির্মাণকারীদের আমরা মনে করি রাজশাহীর চলমান উন্নয়ন কাজগুলো এভাবেই দেখভাল করা উচিৎ সব প্রতিষ্ঠানের এবং সঠিক সময়ে যথাযথ মান রেখে যেন কাজগুলো হয় তা নিশ্চিত করা উচিৎ। আমরা আশা করি সেভাবেই রাজশাহীর উন্নয়ন কাজগুলো বাস্তবায়িত হবে। নগর রাজশাহী হবে আরো সুন্দর এবং নগরবাসী পাবেন এর সুফল।

মার্চ ১৫
০৩:৫১ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

রোজিনা সুলতানা রোজি : সকাল থেকে রাত অবধি ডাবের সঙ্গেই সচল তার জীবিকার চাকা। প্রায় গত ৮ বছরের বেশী সময় ধরে সড়কের পাশে ফুটপাতে ডাব বিক্রি করে এক সন্তান ও স্ত্রীকে নিয়ে তার সংসার ভালোই চলছে। ক’দিন আগেও প্রতিদিন ডাব বিক্রি করে প্রতিদিন ৬ থেকে সাতশ টাকা আয় হয়েছে তার।

বিস্তারিত




এক নজরে

চাকরি

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

স্টাফ রিপোর্টার : তিন কোটি ৪৫ লাখ টাকা আত্মসাতের ঘটনায় প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের রাজশাহী শাখার কর্মকর্তা এফএম শামসুল ইসলাম ফয়সালকে সাত দিনের রিমান্ডে চায় দুর্নীতি দমন কমিশন (দুদক)। আদালতে তার এই রিমান্ডের আবেদন করা হয়েছে। আগামী ১ মার্চ রিমান্ড আবেদনের শুনানি হবে। এর আগে গত ১২ ফেব্রুয়ারি এফএম শামসুল ইসলাম

বিস্তারিত