Daily Sunshine

রাজশাহী কলেজ ছাত্রলীগ নেতা রতন বহিস্কার

Share

পরীক্ষায় অসদুপায়
স্টাফ রিপোর্টার : রাজশাহী মহিলা কলেজ কেন্দ্রে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স ৩য় বর্ষের পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে রতন মাহাবুব মানিক নামে এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। বুধবার (২৬ ফেব্রুয়ারী) দুপুরে সংবাদ মাধ্যমকে বহিস্কাারের বিষয়টি নিশ্চিত করেছেন মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর সাবরীনা শাহনাজ চৌধুরী।
বহিস্কৃত রতন রাজশাহী কলেজের দর্শন বিভাগের শিক্ষার্থী। বর্তমানে সে রাজশাহী কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক পদে রয়েছেন।
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স ৩য় বর্ষের পরীক্ষা শেষ হয়েছে গতকাল মঙ্গলবার। জানা গেছে, গত ২২ তারিখে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে রাজশাহী মহিলা কলেজে অনার্স ৩য় বর্ষের পরীক্ষা চলাকালীন সময়ে ভারতীয় দর্শন পেপারের পরীক্ষায় অসদুপায় অবলম্বন করে রতন মাহাবুব মানিক। এসময় কলেজের ২০৫ নং কক্ষে পরীক্ষা দায়িত্বরত শিক্ষক তাকে ধরে ফেলেন। পরে তাকে বহিস্কার করেন ওই শিক্ষক।
কত বছরের জন্য তাকে বহিস্কার হয়েছে এমন প্রশ্নে রাজশাহী মহিলা কলেজের এক শিক্ষক বলেন, বহিস্কার কত বছরের জন্য করা হবে তা ঠিক করবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটি। আমরা শুধু তাকে বহিস্কার করেছি।
নাম প্রকাশে অনিচ্ছুক ২০৫ নং কক্ষের এক পরীক্ষার্থী জানান, পরীক্ষার শুরু থেকেই রতনের পরিবর্তে দর্শন বিভাগের দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থী তার প্রক্সি দিয়ে আসছিল। পরে তার পরিবর্তে মাস্টার্সের এক শিক্ষার্থীকে চাপ প্রয়োগ করে রতনের জায়গায় পরীক্ষা দেওয়ানো হচ্ছিল। কিন্তু গত শনিবার পরীক্ষায় দায়িত্বরত শিক্ষকের সন্দেহ হলে প্রবেশপত্রের সাথে চেহারার মিল না পেয়ে তাকে হল থেকে বের করে দেন।
আরেক এক শিক্ষার্থী বলেন, ওই দুই শিক্ষার্থীকে তাদের গার্লফ্রেন্ডের বিষয়ে ব্ল্যাকমেইল করে পরীক্ষায় প্রক্সি দেয়াচ্ছিল ছাত্রলীগ নেতা রতন।
তবে মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর সাবরীনা শাহনাজ চৌধুরী জানান, রতন নিজেই পরীক্ষায় বসেছিলো। এসময় পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় তাকে বহিষ্কার করা হয় বলে জানান তিনি।
প্রসঙ্গত, চাঁদাবাজির মামলায় গ্রেফতারকৃত রাজশাহী কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাইমুল হাসান নাঈমের অনুসারী রতন। সে নাঈমের ক্যাডার হিসেবে সকলের কাছে পরিচিত। নাঈমের নেতৃত্বে ও নির্দেশে ক্যাম্পাসে সকল অপকর্ম সম্পাদন করে রতন। এর আগে বিভিন্ন সময় নিরীহ ছাত্রদের মারধর, ক্যাম্পাস সাংবাদিকদের লাঞ্চিত করা, কলেজের গাছের গুড়ি চুরিসহ বিভিন্ন অপকর্মের নায়ক এই রতন।

ফেব্রুয়ারি ২৭
০৫:২৪ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

রোজিনা সুলতানা রোজি : সকাল থেকে রাত অবধি ডাবের সঙ্গেই সচল তার জীবিকার চাকা। প্রায় গত ৮ বছরের বেশী সময় ধরে সড়কের পাশে ফুটপাতে ডাব বিক্রি করে এক সন্তান ও স্ত্রীকে নিয়ে তার সংসার ভালোই চলছে। ক’দিন আগেও প্রতিদিন ডাব বিক্রি করে প্রতিদিন ৬ থেকে সাতশ টাকা আয় হয়েছে তার।

বিস্তারিত




এক নজরে

চাকরি

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

স্টাফ রিপোর্টার : তিন কোটি ৪৫ লাখ টাকা আত্মসাতের ঘটনায় প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের রাজশাহী শাখার কর্মকর্তা এফএম শামসুল ইসলাম ফয়সালকে সাত দিনের রিমান্ডে চায় দুর্নীতি দমন কমিশন (দুদক)। আদালতে তার এই রিমান্ডের আবেদন করা হয়েছে। আগামী ১ মার্চ রিমান্ড আবেদনের শুনানি হবে। এর আগে গত ১২ ফেব্রুয়ারি এফএম শামসুল ইসলাম

বিস্তারিত