Daily Sunshine

রাজশাহীতে মোটর শ্রমিকদের বিক্ষোভ-সমাবেশ

Share

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ সড়ক পরিবহন ফেডারেশনের কার্যকরী সভাপতি শাজাহান খান এমপির বিরুদ্ধে নিরাপদ সড়ক চাই (নিসচা) এর চেয়ারম্যান ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের মানহানির মামলা দায়েরের প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ-সমাবেশ করেছেন মোটর শ্রমিকরা। জেলা মোটর শ্রমিক ইউনিয়ন এর আয়োজন করে।
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার বেলা ১১টার দিকে শ্রমিকরা নগরীর শিরোইল বাস টার্মিনালের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিল থেকে শ্রমিকরা ইলিয়াস কাঞ্চনের বিরুদ্ধে নানা শ্লোগান দেন। নগরীর শহীদ এএইচএম কামারুজ্জামান চত্বর প্রদক্ষিণ করে মিছিলটি আবার বাস টার্মিনালের সামনে গিয়ে শেষ হয়। সেখানে একটি সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।
সভাপতিত্ব করেন জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আলী। বক্তব্য দেন সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। রাস্তা-ঘাটের উন্নয়ন করছেন। সড়কেও এখন শৃঙ্খলা রয়েছে। ঠিকমতো গাড়িঘোড়া চলছে। এ অবস্থায় বিএনপির এজেন্ট হিসেবে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন সড়কে বিশৃঙ্খলা আনতে শাজাহান খানের বিরুদ্ধে মামলা করেছেন। কারণ, বিএনপি ভালোভাবেই বোঝে যে শ্রমিকদের অশান্ত করে তুললে উন্নয়ন বাধাগ্রস্ত হবে।
তবে এই পরিকল্পনা নস্যাৎ করে দেয়া হবে বলে ঘোষণা দেন শ্রমিক নেতা মাহাতাব হোসেন চৌধুরী। একইসঙ্গে মামলা তুলে নেয়ার জন্য তিনি সাত দিনের আল্টিমেটাম দেন। বলেন, সাতদিনের মধ্যে মামলা প্রত্যাহার না করা হলে দেশের ৭০ লাখ শ্রমিক রাজপথে নামবে। তখন সেটি ইলিয়াস কাঞ্চনের জন্য শুভ হবে না।
সমাবেশে জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সিনিয়র সহসভাপতি মুকুল আলী, সহসভাপতি মো. পাখি, যুগ্ম সম্পাদক মো. গাজি, সহসম্পাদক গণেশ, সুলতান হোসেন, সাংগঠনিক সম্পাদক ফেরদৌস আলীসহ কয়েকহাজার পরিবহন শ্রমিক অংশ নেন।
প্রমঙ্গত, গত বছরের ৮ ডিসেম্বর পরিবহন শ্রমিক নেতা শাজাহান খান নিসচার চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন এবং তার পরিবারের সদস্যদের নিয়ে বক্তব্য দেন। এই বক্তব্যের জন্য গত ১২ ফেব্রুয়ারি আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী শাজাহান খানের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা করেন ইলিয়াস কাঞ্চন।

ফেব্রুয়ারি ১৯
০৫:১৯ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

রোজিনা সুলতানা রোজি : সকাল থেকে রাত অবধি ডাবের সঙ্গেই সচল তার জীবিকার চাকা। প্রায় গত ৮ বছরের বেশী সময় ধরে সড়কের পাশে ফুটপাতে ডাব বিক্রি করে এক সন্তান ও স্ত্রীকে নিয়ে তার সংসার ভালোই চলছে। ক’দিন আগেও প্রতিদিন ডাব বিক্রি করে প্রতিদিন ৬ থেকে সাতশ টাকা আয় হয়েছে তার।

বিস্তারিত




এক নজরে

চাকরি

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

স্টাফ রিপোর্টার : তিন কোটি ৪৫ লাখ টাকা আত্মসাতের ঘটনায় প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের রাজশাহী শাখার কর্মকর্তা এফএম শামসুল ইসলাম ফয়সালকে সাত দিনের রিমান্ডে চায় দুর্নীতি দমন কমিশন (দুদক)। আদালতে তার এই রিমান্ডের আবেদন করা হয়েছে। আগামী ১ মার্চ রিমান্ড আবেদনের শুনানি হবে। এর আগে গত ১২ ফেব্রুয়ারি এফএম শামসুল ইসলাম

বিস্তারিত