Daily Sunshine

নগর আ’লীগ সম্পাদক হতে চান হাবিবুর রহমান বাবু স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী ১ মার্চ। সম্মেলনকে ঘিরে সরব হয়েছেন দলীয় নেতাকর্মীরা। পছন্দের পদ পাকাপোক্ত করতে ছুটছেন নেতা-কর্মীদের দ্বারে দ্বারে। এমনই একজন হাবিবুর রহমান বাবু। আসন্ন সম্মেলনে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে লড়বেন তিনি। নগরীর দরগাপাড়ার বাসিন্দা বাবু ছাত্রাবস্থা থেকেই বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় বাবু। তিনি নগর আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য। রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) বোর্ড সদস্য হিসেবেও দায়িত্ব পালন করছেন। এছাড়া নগর আওয়ামী লীগের বিভিন্ন পদে দায়িত্ব পালনের মাধ্যমে সরব থেকেছেন রাজনীতির মাঠে। ছিলেন নগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক। জানা যায়, ছাত্রনেতা হিসেবে বর্ণাঢ্য রাজনৈতিক জীবন পার করেছেন হাবিবুর রহমান বাবু। তিনি ১৯৮৩-৮৫ পর্যন্ত রাজশাহী শহর ছাত্রলীগের এ্যাডহক কমিটির সদস্য, ১৯৮৬-৮৮ পর্যন্ত নগর ছাত্রলীগের সদস্য, ১৯৮৮-৯২ নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক, ১৯৯২-৯৩ বাংলাদেশ ছাত্রলীগের জাতীয় পরিষদের সদস্য, ১৯৯৩-৯৪ পর্যন্ত নগর ছাত্রলীগের সভাপতি, এছাড়াও সরকারি সিটি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক, রাজশাহী কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে রাজনীতি করেছেন। একজন দক্ষ ও জনপ্রিয় ছাত্রনেতা ছিলেন হাবিবুর রহমান বাবু। তিনি রাজশাহী কলেজ ছাত্র সংসদের ১৯৮৮-৮৯ সেশনে প্রো-ভিপি ও পরের বছর ভিপি হিসেবে সকল ছাত্রদের প্রতিনিধিত্ব করেন। এছাড়াও স্কুলে পড়া অবস্থায় লোকনাথ স্কুলে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন বাবু। বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী বাবুকে বিভিন্ন সময় আওয়ামী লীগের রাজনীতির কারনে কারাবরণ করতে হয়েছে। ১৯৮৫ সালে স্বৈরাচার এরশাদের বিরুদ্ধে অবস্থান করায় বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় কারাবরণ করেন তিনি। একই বছর খালেদা জিয়ার সন্ত্রাস দমন আইনের মামলা ও জামায়াত-শিবির নেতা ইয়াহিয়া হত্যার মিথ্যা মামলায় কারাবরণ করেন বাবু। পরিচ্ছন্ন রাজনৈতিক জীবন, বিশুদ্ধ ব্যক্তি চরিত্রের অধিকারী বাবু অনাড়ম্বর জীবনযাপনের জন্য সকলের কাছে প্রিয়। তৃণমূলের নেতাকর্মীদের মধ্যে রয়েছে ব্যাপক জনপ্রিয়তা। তাই আসন্ন নগর আওয়ামী লীগের সম্মেলনে তাকে সাধারণ সম্পাদক হিসেবে পেতে চান তার সমর্থকরা। এ বিষয়ে জানতে চাইলে হাবিবুর রহমান বাবু বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে ছাত্রজীবন থেকে রাজনীতি করে এসেছি। মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হলে বঙ্গবন্ধুর আদর্শ ও মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার মিশন ও ভিশন বাস্তবায়নে প্রাণপন কাজ করে যাব। সাধারণ মানুষের জন্য রাজনীতি করব।

Share

xস্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী ১ মার্চ। সম্মেলনকে ঘিরে সরব হয়েছেন দলীয় নেতাকর্মীরা। পছন্দের পদ পাকাপোক্ত করতে ছুটছেন নেতা-কর্মীদের দ্বারে দ্বারে। এমনই একজন হাবিবুর রহমান বাবু। আসন্ন সম্মেলনে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে লড়বেন তিনি।
নগরীর দরগাপাড়ার বাসিন্দা বাবু ছাত্রাবস্থা থেকেই বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় বাবু। তিনি নগর আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য। রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) বোর্ড সদস্য হিসেবেও দায়িত্ব পালন করছেন। এছাড়া নগর আওয়ামী লীগের বিভিন্ন পদে দায়িত্ব পালনের মাধ্যমে সরব থেকেছেন রাজনীতির মাঠে। ছিলেন নগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক।
জানা যায়, ছাত্রনেতা হিসেবে বর্ণাঢ্য রাজনৈতিক জীবন পার করেছেন হাবিবুর রহমান বাবু। তিনি ১৯৮৩-৮৫ পর্যন্ত রাজশাহী শহর ছাত্রলীগের এ্যাডহক কমিটির সদস্য, ১৯৮৬-৮৮ পর্যন্ত নগর ছাত্রলীগের সদস্য, ১৯৮৮-৯২ নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক, ১৯৯২-৯৩ বাংলাদেশ ছাত্রলীগের জাতীয় পরিষদের সদস্য, ১৯৯৩-৯৪ পর্যন্ত নগর ছাত্রলীগের সভাপতি, এছাড়াও সরকারি সিটি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক, রাজশাহী কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে রাজনীতি করেছেন।
একজন দক্ষ ও জনপ্রিয় ছাত্রনেতা ছিলেন হাবিবুর রহমান বাবু। তিনি রাজশাহী কলেজ ছাত্র সংসদের ১৯৮৮-৮৯ সেশনে প্রো-ভিপি ও পরের বছর ভিপি হিসেবে সকল ছাত্রদের প্রতিনিধিত্ব করেন। এছাড়াও স্কুলে পড়া অবস্থায় লোকনাথ স্কুলে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন বাবু।
বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী বাবুকে বিভিন্ন সময় আওয়ামী লীগের রাজনীতির কারনে কারাবরণ করতে হয়েছে। ১৯৮৫ সালে স্বৈরাচার এরশাদের বিরুদ্ধে অবস্থান করায় বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় কারাবরণ করেন তিনি। একই বছর খালেদা জিয়ার সন্ত্রাস দমন আইনের মামলা ও জামায়াত-শিবির নেতা ইয়াহিয়া হত্যার মিথ্যা মামলায় কারাবরণ করেন বাবু।
পরিচ্ছন্ন রাজনৈতিক জীবন, বিশুদ্ধ ব্যক্তি চরিত্রের অধিকারী বাবু অনাড়ম্বর জীবনযাপনের জন্য সকলের কাছে প্রিয়। তৃণমূলের নেতাকর্মীদের মধ্যে রয়েছে ব্যাপক জনপ্রিয়তা। তাই আসন্ন নগর আওয়ামী লীগের সম্মেলনে তাকে সাধারণ সম্পাদক হিসেবে পেতে চান তার সমর্থকরা।
এ বিষয়ে জানতে চাইলে হাবিবুর রহমান বাবু বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে ছাত্রজীবন থেকে রাজনীতি করে এসেছি। মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হলে বঙ্গবন্ধুর আদর্শ ও মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার মিশন ও ভিশন বাস্তবায়নে প্রাণপন কাজ করে যাব। সাধারণ মানুষের জন্য রাজনীতি করব।

ফেব্রুয়ারি ১৯
০৫:১৯ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

রোজিনা সুলতানা রোজি : সকাল থেকে রাত অবধি ডাবের সঙ্গেই সচল তার জীবিকার চাকা। প্রায় গত ৮ বছরের বেশী সময় ধরে সড়কের পাশে ফুটপাতে ডাব বিক্রি করে এক সন্তান ও স্ত্রীকে নিয়ে তার সংসার ভালোই চলছে। ক’দিন আগেও প্রতিদিন ডাব বিক্রি করে প্রতিদিন ৬ থেকে সাতশ টাকা আয় হয়েছে তার।

বিস্তারিত




এক নজরে

চাকরি

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

স্টাফ রিপোর্টার : তিন কোটি ৪৫ লাখ টাকা আত্মসাতের ঘটনায় প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের রাজশাহী শাখার কর্মকর্তা এফএম শামসুল ইসলাম ফয়সালকে সাত দিনের রিমান্ডে চায় দুর্নীতি দমন কমিশন (দুদক)। আদালতে তার এই রিমান্ডের আবেদন করা হয়েছে। আগামী ১ মার্চ রিমান্ড আবেদনের শুনানি হবে। এর আগে গত ১২ ফেব্রুয়ারি এফএম শামসুল ইসলাম

বিস্তারিত