Daily Sunshine

বাগমারায় অবৈধ দীঘি খনন বন্ধে অভিযোগ

Share

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারা উপজেলার গোবিন্দপাড়া ইউনিয়নের রমজানপাড়া বিলে অবৈধ ভাবে দীঘি খনন বন্ধের জন্য উপজেলা নির্বাহী অফিসার বরাবর গত ১২ ফেব্রুয়ারি অভিযোগ পত্র দাখিল করেছে এলাকার কৃষক।
অভিযোগে দাবি করা হয়েছে রমজানপাড়া বিলে আবাদি ৩ ফসলি কৃষি জমি রয়েছে। বিলে গভীর নলকুপে সুষ্ঠু ভাবে আবাদ ফসল করা হয়। কিন্তুু বিলে রমজানপাড়া গ্রামের প্রভাবশালী মহিউদ্দিনের ছেলে ফজলুল হক, হবিবরের ছেলে জসিম উদ্দিন, আব্দুর রহিমের ছেলে আহম্মদ আলী, সন্জেব আলী শাহের ছেলে ইয়াছিন আলী প্রায় ৩৫-৪০ বিঘা জমিতে অবৈধ ভাবে রমজানপাড়া বিলে ফসলি জমিতে দীঘি খনন করছেন।
বিলের কৃষকদের পক্ষে রমজানপাড়া গ্রামের আজিবর রহমান গাইনের ছেলে আলামিন গাইন বাদী হয়ে দিঘী খনন বন্ধের দাবিতে উপজেল নির্বাহী অফিসার বরাবর অভিযোগ করেন। দাবী করা হয় দীঘিটি খনন হলে বিলের চারপাশের হাজার হাজার কৃষক চরম ক্ষতির মধ্যে পড়বে। এজন্য এ দিঘীটি খনন বন্ধে সংশ্লিষ্ট কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করা হয়েছে।
বাগমারা উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ বলেন অবৈধ দিঘী খননের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে, ব্যবস্থা নেওয়া হবে।

ফেব্রুয়ারি ১৭
০৪:৩৯ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

রোজিনা সুলতানা রোজি : সকাল থেকে রাত অবধি ডাবের সঙ্গেই সচল তার জীবিকার চাকা। প্রায় গত ৮ বছরের বেশী সময় ধরে সড়কের পাশে ফুটপাতে ডাব বিক্রি করে এক সন্তান ও স্ত্রীকে নিয়ে তার সংসার ভালোই চলছে। ক’দিন আগেও প্রতিদিন ডাব বিক্রি করে প্রতিদিন ৬ থেকে সাতশ টাকা আয় হয়েছে তার।

বিস্তারিত




এক নজরে

চাকরি

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

স্টাফ রিপোর্টার : তিন কোটি ৪৫ লাখ টাকা আত্মসাতের ঘটনায় প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের রাজশাহী শাখার কর্মকর্তা এফএম শামসুল ইসলাম ফয়সালকে সাত দিনের রিমান্ডে চায় দুর্নীতি দমন কমিশন (দুদক)। আদালতে তার এই রিমান্ডের আবেদন করা হয়েছে। আগামী ১ মার্চ রিমান্ড আবেদনের শুনানি হবে। এর আগে গত ১২ ফেব্রুয়ারি এফএম শামসুল ইসলাম

বিস্তারিত