Daily Sunshine

রাবির পপুলেশন সায়েন্স বিভাগের নাম ফলিত পরিসংখ্যান করার দাবি

Share

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের নাম পরিবর্তন করে ফলিত পরিসংখ্যান করার দাবি জানিয়েছে বিভাগের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। গতকাল রবিবার দুপুর দেড়টা থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের স্যার জগদীশচন্দ্র বসু ভবনে আন্দোলন করে শিক্ষার্থীরা।
এর আগে গত ১৯ জানুয়ারি থেকে বিভাগের শিক্ষার্থীরা তাদের বিষয়কোড পিএসসিতে অন্তর্ভুক্ত করার দাবি জানিয়ে আসছিলেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গতকাল সকালে তারা বিভাগে গিয়ে শিক্ষকদের সঙ্গে বিষয়কোড অন্তর্ভুক্তের বিষয়ে কথা বলতে চান। তবে শিক্ষকেরা দুপুর পর্যন্ত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেননি। এতে দুপুর দেড়টার দিকে প্রায় দু’শ শিক্ষার্থী বিভাগের সামনে বারান্দায় বসে অবস্থান নেন। এ সময় তারা পিএসসিতে বিষয়কোড অন্তর্ভুক্তের দাবি জানিয়ে স্লোগান দিতে থাকেন।
বিকেল চারটার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. লুৎফর রহমান, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু এসে তাদের সঙ্গে কথা বলেন। তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনের উর্ধ্বতন, বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের প্রতিনিধির সঙ্গে এ বিষয়ে আলোচনার আশ্বাস দেন। পরে বিকেল পাঁচটার দিকে শিক্ষার্থীরা তাদের অবস্থান তুলে নেন।
প্রক্টর লুৎফর রহমান বলেন, ‘শিক্ষার্থীরা তাদের অবস্থান তুলে নিয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন আজ (সোমবার) বিভাগের শিক্ষক, শিক্ষার্থীদের সঙ্গে কথা বলবে।’

ফেব্রুয়ারি ১৭
০৪:৩৭ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

রোজিনা সুলতানা রোজি : সকাল থেকে রাত অবধি ডাবের সঙ্গেই সচল তার জীবিকার চাকা। প্রায় গত ৮ বছরের বেশী সময় ধরে সড়কের পাশে ফুটপাতে ডাব বিক্রি করে এক সন্তান ও স্ত্রীকে নিয়ে তার সংসার ভালোই চলছে। ক’দিন আগেও প্রতিদিন ডাব বিক্রি করে প্রতিদিন ৬ থেকে সাতশ টাকা আয় হয়েছে তার।

বিস্তারিত




এক নজরে

চাকরি

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

স্টাফ রিপোর্টার : তিন কোটি ৪৫ লাখ টাকা আত্মসাতের ঘটনায় প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের রাজশাহী শাখার কর্মকর্তা এফএম শামসুল ইসলাম ফয়সালকে সাত দিনের রিমান্ডে চায় দুর্নীতি দমন কমিশন (দুদক)। আদালতে তার এই রিমান্ডের আবেদন করা হয়েছে। আগামী ১ মার্চ রিমান্ড আবেদনের শুনানি হবে। এর আগে গত ১২ ফেব্রুয়ারি এফএম শামসুল ইসলাম

বিস্তারিত