Daily Sunshine

রাবিতে মাস্টাররোল কর্মচারীদের চাকরি স্থায়ীকরণের দাবি

Share

রাবি প্রতিনিধি: চাকরি স্থায়ীকরণের দাবি জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) কর্মরত মাস্টাররোল কর্মচারীরা । রোববার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের পাশে মাস্টাররোল ঐক্য পরিষদ ব্যানারে আয়োজিত মানববন্ধন কর্মসূচি থেকে তারা এ দাবি জানান।
মানববন্ধনে মাস্টাররোল ঐক্য পরিষদের আহ্বায়ক মাসুদুর রহমান মাসুদ বলেন, জীবিকার তাগিদে আজ আমরা রাস্তায় দাড়িয়েছি। ১৯৮৯ সাল থেকে আমরা এ বিশ্ববিদ্যালয়ে শ্রম দিয়ে যাচ্ছি অস্থায়ী ভাবে। তবে আমরা দৈনিক মজুরী হিসেবে যে বেতন পাই, তা খুবই সামান্য। যা দিয়ে আমাদের সংসার চালাতে বেশ কষ্ট হয়। অনতিবিলম্বে মাস্টাররোল কর্মচারীদের চাকুরি স্থায়ী করণের দাবি জানাচ্ছি।
সংগঠনের সিনিয়র সদস্য জামাল বলেন, বিশ্ববিদ্যালয়ে আমরা দীর্ঘ ৩০ বছর শ্রম দিয়ে আমরা অসহায়। এক জন স্থায়ী কর্মচারী হয়ে তারা যেমন শ্রম দেন। আমরাও সম পরিমাণ শ্রম দেই। কিন্তু আমরা অনেক কম বেতন পাই যা দিয়ে আমাদের সংসার চালাতে অনেক কষ্ট হয়। বাংলাদেশ সংবিধানের ২৯ অনুচ্ছেদ অনুযায়ি সবার চাকরি করার অধিকার আছে। তাই অতি দ্রুত আমাদের চাকরি স্থায়ী করণের দাবি জানাই। সংগঠনের সদস্য মুস্তাফিজুর রহমানের সঞ্চালনায় আরো বক্তব্য দেন মো.কামাল, নাজনীন পারভিন প্রমুখ। এ সময় দু’শতাধিক কর্মচারী উপস্থিত ছিলেন।

ফেব্রুয়ারি ১৭
০৪:৩৭ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

রোজিনা সুলতানা রোজি : সকাল থেকে রাত অবধি ডাবের সঙ্গেই সচল তার জীবিকার চাকা। প্রায় গত ৮ বছরের বেশী সময় ধরে সড়কের পাশে ফুটপাতে ডাব বিক্রি করে এক সন্তান ও স্ত্রীকে নিয়ে তার সংসার ভালোই চলছে। ক’দিন আগেও প্রতিদিন ডাব বিক্রি করে প্রতিদিন ৬ থেকে সাতশ টাকা আয় হয়েছে তার।

বিস্তারিত




এক নজরে

চাকরি

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

স্টাফ রিপোর্টার : তিন কোটি ৪৫ লাখ টাকা আত্মসাতের ঘটনায় প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের রাজশাহী শাখার কর্মকর্তা এফএম শামসুল ইসলাম ফয়সালকে সাত দিনের রিমান্ডে চায় দুর্নীতি দমন কমিশন (দুদক)। আদালতে তার এই রিমান্ডের আবেদন করা হয়েছে। আগামী ১ মার্চ রিমান্ড আবেদনের শুনানি হবে। এর আগে গত ১২ ফেব্রুয়ারি এফএম শামসুল ইসলাম

বিস্তারিত