Daily Sunshine

রাবিতে সায়েন্স ক্লাবের উদ্যোগে ‘একুশ গ্রন্থমেলা’ শুরু কাল

Share

রাবি প্রতিনিধি: শিক্ষার্থীদের বিজ্ঞানমনস্ক করে তুলতে দ্বিতীয় বারের মত ‘অমর একুশ গ্রন্থকুটির-২০২০’ নামে একটি বই মেলার আয়োজন করেছে রাজশাহী বিশ^বিদ্যালয় সায়েন্স ক্লাব (আরইউএসসি)। বিশ^বিদ্যালয় বুদ্ধিজীবী চত্বরে আগামী ১৮-২১ ফেব্রুয়ারি পর্যন্ত এই বই মেলা উদ্বোধন করবেন বিশ^বিদ্যালয়ের উপ-উপাচার্য চৌধুরী মো. জাকারিয়া।
এমেলায় থাকছে অমর একুশে গ্রন্থমেলায় নবনির্বাচিত বইসমূহ ও ভাষা সাহিত্যের বিখ্যাত লেখকদের গ্রন্থসমূহ। এছাড়াও বৈজ্ঞানিক কল্পকাহিনী, মৌলিক বিজ্ঞানের উপর লিখিত বই, ম্যাগাজিন এবং বিশ^বিদ্যালয়ের শিক্ষকবৃন্দের লেখা বইসমূহ।
এবিষয়ে সায়েন্স ক্লাবের সাধারণ সম্পাদক ইশতেহার আলী বলেন, ‘শিক্ষার্থীদের বিজ্ঞানমনস্ক করে গড়ে তোলার লক্ষ্যে বিজ্ঞানভিত্তিক কার্যক্রম পরিচালনা করে চলেছে আমাদেও এই প্রতিষ্ঠানটি। এরই ধারাবাহিকতায় ২য় বারের মত এবারও বই মেলার আয়োজন করা হয়েছে। এখানে বেশিরভাগ বইগুলোই থাকবে বিজ্ঞান নির্ভর। এতে করে পাঠকরা বিজ্ঞান সম্পর্কে আরও জানতে পারবে।

ফেব্রুয়ারি ১৭
০৪:৩৭ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

রোজিনা সুলতানা রোজি : সকাল থেকে রাত অবধি ডাবের সঙ্গেই সচল তার জীবিকার চাকা। প্রায় গত ৮ বছরের বেশী সময় ধরে সড়কের পাশে ফুটপাতে ডাব বিক্রি করে এক সন্তান ও স্ত্রীকে নিয়ে তার সংসার ভালোই চলছে। ক’দিন আগেও প্রতিদিন ডাব বিক্রি করে প্রতিদিন ৬ থেকে সাতশ টাকা আয় হয়েছে তার।

বিস্তারিত




এক নজরে

চাকরি

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

স্টাফ রিপোর্টার : তিন কোটি ৪৫ লাখ টাকা আত্মসাতের ঘটনায় প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের রাজশাহী শাখার কর্মকর্তা এফএম শামসুল ইসলাম ফয়সালকে সাত দিনের রিমান্ডে চায় দুর্নীতি দমন কমিশন (দুদক)। আদালতে তার এই রিমান্ডের আবেদন করা হয়েছে। আগামী ১ মার্চ রিমান্ড আবেদনের শুনানি হবে। এর আগে গত ১২ ফেব্রুয়ারি এফএম শামসুল ইসলাম

বিস্তারিত