Daily Sunshine

নৌকা ডুবে ও বাস-নছিমন সংঘর্ষে ১০ জনের মৃত্যু

Share

সানশাইন ডেস্ক: রাঙামাটির কাপ্তাই লেকে ইঞ্জিনচালিত একটি নৌকা ডুবে পাঁচজনের মৃত্যু হয়েছে। ফাগুনের প্রথম দিন শুক্রবার সকালে রাঙামাটি ডিসি বাংলো এলাকা থেকে সুবলং যাওয়ার পথে নৌকাটি ডুবে যায় বলে পুলিশ জানিয়েছে।
মৃতদের নাম-পরিচয় তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি। তারা সবাই চট্টগ্রাম প্যাসিফিক জিন্স গার্মেন্টসের কর্মী বলে জানা গেছে। রাঙামাটি জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. শওকত আকবর জানিয়েছেন, নৌকাডুবির ঘটনায় হাসপাতালে পাঁচজনের মরদেহ আনা হয়েছে। রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার ছুফি উল্লাহও পাঁচজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।
এদিকে কাপ্তাই উপজেলার কয়লার ডিপো সংলগ্ন কর্ণফুলী নদীতে আন্তর্জান্তিক কৃষ্ণ ভাবনামৃত সংঘের (ইসকন) পিকনিকের একটি নৌকা ডুবে গেছে। ওই নৌকার অর্ধশতাধিক যাত্রীকে উদ্ধার করা হলেও এখনও তিনজন নিখোঁজ রয়েছেন। তারা হলেন- বিনয় (০৫), টুম্পা মজুমদার (৩০) ও দেবলীলা (১০)। পুলিশ কর্মকর্তা ছুফি উল্লাহ বলেন, “কাপ্তাইয়ে পৃথক নৌকাডুবির ঘটনায় তিনজন নিখোঁজের খবর জেনেছি। সেখানে নিখোঁজদের উদ্ধারে স্থানীয় প্রশাসন কাজ করছে।”
অপরদিকে গোপালগঞ্জের কাশিয়ানীতে বাসের সঙ্গে নছিমনের সংঘর্ষে পাঁচ নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। এদিন কাশিয়ানী উপজেলার পোনা নামে স্থানে এ সড়ক দুর্ঘটনাটি ঘটে বলে স্থানীয় চিকিৎসা কর্মকর্তারা জানিয়েছেন। দুর্ঘটনায় আহত হয়েছেন আরও সাতজন। হতাহতরা সবাই নছিমনের যাত্রী ছিলেন। নিহতদের মধ্যে চারজনের নাম-পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- কাশিয়ানী উপজেলার তিতা গ্রামের রাফিক মোল্লার ছেলে বদির মোল্লা (২৪), একই গ্রামের বেলায়েত মুন্সির ছেলে সুমন মুন্সি (২০), বজলু ফকিরের ছেলে মিজান ফকির (৪০), আবি মোল্লার ছেলে সিরাজুল ইসলাম মোল্লা (৩০)।
কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. ইকবাল খান জানান, পোনায় ফিডার সড়ক থেকে একটি নছিমন মহাসড়কে ওঠার সময় ফালগুনী পরিবহনের একটি বাসের সঙ্গে এর সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই একজন মারা যান। কাশিয়ানী স্বাস্থ্য কমপ্লেক্সে আনার পথে আরও দুজনের মৃত্যু ঘটে। আহত নয়জনকে আশঙ্কাজনক অবস্থায় ফরিদপুর মেডিকেল কলেজ এবং গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হয়। গোপালগঞ্জে নেওয়ার পথে সিরাজুলের মৃত্যু হয় বলে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. অসিত কুমার মল্লিক জানিয়েছেন।
এছাড়া ফরিদপুরে নেওয়ার পর অন্য একজনকে মৃত ঘোষণা করা হয় বলে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক অঞ্জন কুমার সাহা জানিয়েছেন। তবে নিহতের নাম জানাতে পারেননি তিনি। এই শ্রমিকরা কাশিয়ানী উপজেলার পারুলিয়া ইউনিয়নের চিতা গ্রাম থেকে নছিমনে করে ভবন নির্মাণ কাজ করতে কাশিয়ানীর ভাটিয়াপাড়া গ্রামে যাচ্ছিলেন বলে জানান স্থানীয়রা।
এছাড়াও জামালপুরের বকশীগঞ্জে ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংর্ঘষে এক এসএসসি পরীক্ষার্থী নিহত হয়েছেন। নিহতের নাম রফিকুল ইসলাম (২০)। মোটর সাইকেলে তার সঙ্গী অন্তর মিয়া (২০) আহত হয়েছেন। তারা দুজনেই উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে চলতি এসএসসি পরীক্ষায় বকশীগঞ্জ উপজেলার রাহেলা কাদের উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে অংশ নিচ্ছিলেন।

ফেব্রুয়ারি ১৫
০৪:৪৩ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগর আ’লীগের সভাপতি হতে চাননি ফারুক চৌধুরী

নগর আ’লীগের সভাপতি হতে  চাননি ফারুক চৌধুরী

গুজব ছড়ানো হচ্ছে আসাদুজ্জামান নূর : আসন্ন ১ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সম্মেলন। ইতোমধ্যে স্থানীয় গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে, এবারের সম্মেলনে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ সভাপতি হতে চান রাজশাহী-১ (তানোর-গাদাগাড়ী) আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী। এসকল খবরের সত্যতা

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত