Daily Sunshine

বসন্তবরণে সেজেছে রাজশাহী কলেজ

Share

স্টাফ রিপোর্টার : আজ পহেলা ফাল্গুন। বসন্ত ঋতুর যাত্রা শুরু। পহেলা বৈশাখের পর এটিই বাঙালির দ্বিতীয় প্রধান প্রাণের উৎসব। দিনটিতে প্রকৃতির সাথে সাথে বাসন্তি সাজে নিজেদেরকে সাজান বাঙালীরা। পহেলা ফাল্গুনে অভিষেক ঘটে ঋতুরাজ বসন্তের, প্রকৃতি ধারণ করে এক বর্ণিল সাজ।
সারাদেশে বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হয় বসন্তবরণ উৎসব। এরই ধারাবাহিকতায় প্রতিবছর বর্ণিল আয়োজনে বসন্তবরণ করে আসছে রাজশাহী কলেজ। এবছরও তার ব্যতিক্রম হচ্ছে না। ঋতুরাজ বসন্তকে বরণ করে নিতে বর্ণিল সাজে সাজানো হয়েছে ক্যাম্পাস। গতকাল অনেক রাত অবধি চলে আল্পনা আঁকা, প্লেকার্ড ইত্যাদি বানানোর কাজ।
গতকাল সন্ধ্যায় সরে জমিনে দেখা যায়, কলেজের প্রধান ফটককের সামনে শিক্ষার্থীরা আল্পনা আঁকছেন। এছাড়া কলেজের শহীদ এএইচএম কামারুজ্জামান ভবন, প্রথম বিজ্ঞান ভবন এবং ক্যাম্পাসের রবীন্দ্র-নজরুল চত্বরসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বসন্তের আল্পনা শোভা পেয়েছে।
প্রাণিবিদ্যা বিভাগের প্রধান অধ্যাপক শামীম আরা বেগম এবং সহকারী অধ্যাপক মাহ্ফুজা চৌধুরীর সার্বিক তত্বাবধানে আলপনায় অংশ নেয় বিভাগের শিক্ষার্থীসহ অন্যান্য বিভাগের শিক্ষার্থীরাও। এই আল্পনাতে স্থান পেয়েছে সাদা, গোলাপী, লাল, নীল, সবুজসহ বিভিন্ন রঙ।
আড়ম্বরপূর্ণ আয়োজনে বসন্তবরণে প্রস্তুত রাজশাহী কলেজ-এমনটাই জানিয়েছেন কলেজ পরিষদের সাহিত্য-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও বাংলা বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ ইব্রাহীম হোসেন।

ফেব্রুয়ারি ১৪
০৫:১৯ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগর আ’লীগের সভাপতি হতে চাননি ফারুক চৌধুরী

নগর আ’লীগের সভাপতি হতে  চাননি ফারুক চৌধুরী

গুজব ছড়ানো হচ্ছে আসাদুজ্জামান নূর : আসন্ন ১ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সম্মেলন। ইতোমধ্যে স্থানীয় গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে, এবারের সম্মেলনে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ সভাপতি হতে চান রাজশাহী-১ (তানোর-গাদাগাড়ী) আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী। এসকল খবরের সত্যতা

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত