Daily Sunshine

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল

Share

রাবি ছাত্রীকে ধর্ষণ ও ভিডিও ধারণ
রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) এক ছাত্রীকে ধর্ষণ ও ভিডিও ধারণের ঘটনার সঙ্গে সম্পৃক্ততা থাকার অভিযোগে বরেন্দ্র বিশ^বিদ্যালয়ের তিন শিক্ষার্থীর ছাত্রত্ব সাময়িকভাবে বাতিল করেছে বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ। বুধবার বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. মহিউদ্দীন স্বাক্ষরিত এক অফিস আদেশে এ ঘোষণা করা হয়।
অভিযুক্তরা হলেন, আইন ও মানবাধিকার বিভাগের দ্বিতীয় সেমিস্টারের শিক্ষার্থী বায়েজিদ আহমেদ প্লাবন, ইকতিয়ার রহমান রাফসান ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৭ম সেমিস্টারের শিক্ষার্থী তারেক মাহমুদ জয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, অতি সম্প্রতি রাজশাহী বিশ^বিদ্যালয়ের একজন ছাত্রীর শ্লীলতাহানীর গুরুতর অভিযোগে মামলা হয়েছে। তা বিচারাধীন থাকার বিষয়টি গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। উল্লিখিত ঘটনায় সম্পৃক্ত থাকার অভিযোগে বরেন্দ্র বিশ^বিদ্যালয়ের ওই তিন শিক্ষার্থীর ছাত্রত্ব সাময়িকভাবে বাতিল করা হলো।
বিষয়টি তদন্তে ইংরেজি বিভাগের সভাপতি অধ্যাপক শহীদুর রহমানকে প্রধান করে বিশ^বিদ্যালয় প্রশাসন একটি কমিটি গঠন করে। কমিটি অভিযোগের সত্যতার বিষয়টি কর্তৃপক্ষকে নিশ্চিত করেন।
এরআগে, রাজশাহী বিশ^বিদ্যালয়ের এক শিক্ষার্থীকে ধর্ষণ ও ভিডিওধারণের ঘটনায় ভুক্তভোগীর করা মামলায় এক রাবি শিক্ষার্থীসহ পাঁচজনকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে ধর্ষণ ও পর্নোগ্রাফি মামলা করে ভুক্তভোগী ছাত্রী। দুইদিনের রিমান্ড গ্রহণের পর রাবি শিক্ষার্থীকে কারাগারে পাঠিয়েছে আদালত।

ফেব্রুয়ারি ১৪
০৫:১৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগর আ’লীগের সভাপতি হতে চাননি ফারুক চৌধুরী

নগর আ’লীগের সভাপতি হতে  চাননি ফারুক চৌধুরী

গুজব ছড়ানো হচ্ছে আসাদুজ্জামান নূর : আসন্ন ১ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সম্মেলন। ইতোমধ্যে স্থানীয় গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে, এবারের সম্মেলনে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ সভাপতি হতে চান রাজশাহী-১ (তানোর-গাদাগাড়ী) আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী। এসকল খবরের সত্যতা

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত