Daily Sunshine

নারীর ধর্ষণে ধর্ষিত হয় পরিবার থেকে রাষ্ট্র!

Share

রাবিতে ছাত্রলীগের মানববন্ধন
রাবি প্রতিনিধি: ‘একজন নারী ধর্ষিত হওয়ার সাথে সাথে ধর্ষিত হয় তার পরিবার, সমাজ ও রাষ্ট্র। ধর্ষণের দায় শুধু নারীর নয়, এ দায় ধর্ষকের, সমাজের, রাষ্টের। ধর্ষকের কোন ধর্ম, বর্ণ, জাত নেই। ধর্ষকের পরিচয় শুধুই ধর্ষক। তার শাস্তি নিশ্চিত করা রাষ্টের দায়িত্ব।
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্রী ধর্ষণ ও পর্ণোগ্রাফি মামলায় অভিযুক্ত অর্থনীতি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মাহফুজুর রহমান সারদসহ অন্যান্য সকল অভিযুক্তদের সর্বোচ্চ শাস্তি ও বিশ^বিদ্যালয় থেকে বহিস্কারের দাবিতে মানববন্ধন করেছে বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগ। বৃহস্পতিবার বেলা ১২ টায় বিশ্ববিদ্যলয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন থেকে এসব কথা বলেন তারা।
মানববন্ধনে ছাত্রলীগ নেতারা আরো বলেন, ধর্ষণের বিরুদ্ধে শুধু আইন নয়, আইনের দ্রুত কার্যকর ও সামাজিক প্রতিরোধ গরে তুলতে হবে। ধর্ষকের শাস্তি নিশ্চিত করার মাধ্যমে সমাজ থেকে সকল প্রকার অপরাধ দূর করা সকলের নৈতিক দায়িত্ব।
তারা আরো বলেন, ভাবতে খুব খারাপ লাগে যে আমরা ধর্ষকের নিন্দা না করে ধর্ষিতার দিকে আঙ্গুল তুলি। এই ধর্ষণের সুষ্ঠু বিচার দাবি এবং ধর্ষককে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার দাবি জানানো হয়।
বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়ার সভাপত্বিতে ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর সঞ্চালনায় বক্তব্য দেন- সাবেক ছাত্র উপদেষ্টা অধ্যাপক জান্নাতুল ফেরদাউস, বিশ^বিদ্যাল শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া, সহ-সভাপতি হাবিবুল্লাহ নিক্সন, মিল্টন, সাংগঠনিক সম্পাদক এনায়েত রাজু, জান্নাতারা জান্নাত, উপধর্ম বিষয়ক সম্পাদক দুর্জয় প্রমুখ।
প্রসঙ্গত, গত ২৪ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মাহফুজুর সারদ (২২) ও কয়েকজন বন্ধু মিলে তার বান্ধবীকে কাজলা সাঁকপাড়া এলাকার মেসে নিয়ে ধর্ষণ করে। ধর্ষণের পরে ওই ছাত্রীর কাছে ৫০ হাজার টাকা দাবি করে। টাকা না দিলে ভিডিও ইন্টারনেটে ছেড়ে দেওয়ার হুমকি দেয়। এরপর গত ২৭ জানুয়ারি দুপুরে ধর্ষণের শিকার ওই ছাত্রী মামলা দায়ের করে। পরে রাজশাহী মহানগর হাকিম আদালতের বিচারক সেলিম রেজা আসামিকে দুইদিনের রিমান্ডে দেন।

ফেব্রুয়ারি ১৪
০৫:১৪ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগর আ’লীগের সভাপতি হতে চাননি ফারুক চৌধুরী

নগর আ’লীগের সভাপতি হতে  চাননি ফারুক চৌধুরী

গুজব ছড়ানো হচ্ছে আসাদুজ্জামান নূর : আসন্ন ১ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সম্মেলন। ইতোমধ্যে স্থানীয় গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে, এবারের সম্মেলনে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ সভাপতি হতে চান রাজশাহী-১ (তানোর-গাদাগাড়ী) আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী। এসকল খবরের সত্যতা

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত