Daily Sunshine

বাঘায় টমেটোর আড়তে অর্থদণ্ড ৩০ হাজার টাকা

Share

স্টাফ রিপোর্পার, বাঘা: রাজশাহীর বাঘায় বৃষ্টি নামে এক ব্যবসা প্রতিষ্ঠান (আড়ত) এ পচা টমেটো ক্যারেড করার সময় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ অভিযানে প্রতিষ্ঠান মালিক হাবিবুর রহমানের ৩০ হাজার টাকা অর্থদন্ডসহ জব্দকৃত প্রায় ৫০ মন টমেটো ধবংস করা হয়। বৃহস্পতিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা এ রায় কার্যকর করেন।
স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার ছাতারী এলাকায় ‘বৃষ্টি এন্টার প্রাইজ’ নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানের পরিচালক হাবিবুর রহমান উপজেলার পদ্মার চরাঞ্চল এবং পাশ্ববর্তী গোদাগাড়ী থেকে নিম্ন মানের কাঁচা টমেটো কিনে আড়াতে এনে পাকানোর পর প্রাণসহ বিভিন্ন কম্পানীর কাছে বিক্রী করতেন। এক্ষেত্রে অসঙ্খ টমেটো পচে যেতো।
অভিযোগ রয়েছে, হাবিবুর রহমান কম্পানী প্রতিনিধিদের সাথে গোপন সক্ষতার মাধ্যমে এ সমস্ত পচা টমেটো প্রতি সপ্তায় রপ্তানী করে আসছেন। সর্বশেষ বৃহস্পতিবার ট্রাক লোড করার পুর্বে টমেটো ক্যারেড (ঝুড়ি) করার সময় বিষয়টি কতিপয় ব্যাক্তির চোখে পড়ে। তারা বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি অবগত করেন।
এর কিছুক্ষণ পর ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলামকে সাথে করে আড়তে অভিযান চালান। এ সময় তিনি স্থানীয় মনিগ্রাম ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলামকেও ঘটনাস্থলে ডেকে নেন এবং অভিযোগের সত্যতা পান।
নির্বাহী কর্মকর্তা বলেন, আমরা কি খাই সেটা নিজেও জানি না। গোপন সংবাদের ভিত্তিতে এখানে এসে যা দেখলাম তাতে একটি টমেটোও খাবার উপযোগী নয়। পচা টমেটো ক্যারেডবন্দি করা হচ্ছিল রপ্তানীর উদ্দেশ্যে। একপর্যায় সকলের উপস্থিতিতে টমেটোগুলো ধবংস করে আড়ত মালিকের ৩০ হাজার টাকা অর্থদন্ড করা হয়।

ফেব্রুয়ারি ১৪
০৫:০৮ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগর আ’লীগের সভাপতি হতে চাননি ফারুক চৌধুরী

নগর আ’লীগের সভাপতি হতে  চাননি ফারুক চৌধুরী

গুজব ছড়ানো হচ্ছে আসাদুজ্জামান নূর : আসন্ন ১ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সম্মেলন। ইতোমধ্যে স্থানীয় গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে, এবারের সম্মেলনে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ সভাপতি হতে চান রাজশাহী-১ (তানোর-গাদাগাড়ী) আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী। এসকল খবরের সত্যতা

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত