Daily Sunshine

‘দেহ বন্টন বিষয়ক দ্বিপক্ষীয় চুক্তি স্বাক্ষর’ পাচ্ছেন দুপুর বেলার শয়তানে!

Share

রিজভী আহমেদ, রাবি: ‘দুপুর বেলার শয়তান’, ‘তোমাকে ছাড়া ফিলিংস হচ্ছে না- হোক-আমি অনেক কিছুই ছাড়া আসা লোক! নামটি শুনতেই কেমন যেন লাগছে! এমনই একটি ব্যানার টাঙিয়ে একটি বইয়ের নাম দেওয়া হয়েছে।
এখানে যেমন ভালোবাসার প্রতীক ফুল আছে তেমনি আছে মারজুক রাসেলের আলোচিত ‘দেহ বন্টন বিষয়ক দ্বিপক্ষীয় চুক্তি স্বাক্ষর’ বই।
বসন্ত উৎসব ও ভালোবাসা দিবস উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের ২০ তম ব্যাচের আয়োজনে সিরাজী ভবনের সামনে এই বইয়ের দোকান দিয়েছে। এখানে শুধু বই নয় আরো যুক্ত করেছে হরেক রকমের ফুল।
বইয়ের দোকানের এমন নাম দেওয়ার বিষয়ে আয়োজকদের একজন পাভেল বলেন, এই বসন্ত ও ভালোবাসা দিবসে ভিন্নধর্মী কিছু করার চিন্তা থেকে দোকানের নাম দেওয়া হয় ‘দুপুর বেলার শয়তান’।
নৃবিজ্ঞান বিভাগের আসিফ ফয়সাল বলেন, এবারের এই বসন্ত উৎসব এবং ভালোবাসা দিবস উপলক্ষে ‘দুপুর বেলার শয়তান’ দোকানটি একটি ভিন্নধর্মী দোকান। এখানে যেমন ভালোবাসার প্রতীক ফুল আছে তেমনি আছে মারজুক রাসেলের আলোচিত ‘দেহ বন্টন বিষয়ক দ্বিপক্ষীয় চুক্তি স্বাক্ষর’ বইটি রাখা হয়েছে।
তিনি আরো বলেন, বসন্ত উৎসব এবং ভালোবাসা দিবস দুইদিন হবার কারণে দুইদিন ধরেই ফুল বিক্রি হতো। কিন্তু এইবার বসন্ত উৎসব এবং ভালোবাসা দিবস একই দিনে হওয়ার কারণে শুধুমাত্র আগামীকাল ১৪ ফেব্রুয়ারিতে ভালো বিক্রি হবে।
আয়োজকরা জানান, বিশেষ স্টল হিসেবে এখানে হরেক রকম ফুলের সাথে মারজুক রাসেলের ‘দেহ বন্টন বিষয়ক দ্বিপক্ষীয় চুক্তি স্বাক্ষর” বইটি পাওয়া যাচ্ছে। উল্লেখ্য যে বইটি অমর একুশে বইমেলায় বহুল আলোচিত ও সম্ভাব্য বেস্ট সেলার বই। বইটি পাওয়া যাবে চারুকলা অনুষদের বসন্তবরণ ও পিঠা উৎসব চত্ত্বরে। বইটির দাম রাখা হয়েছে মাত্র ২০০ টাকা। বইটির প্রচ্ছদ একেছেন রাজীব দত্ত এবং প্রকাশনায় “বায়ান্ন ৫২”। এছাড়াও দোকানটিতে থাকছে বসন্তে প্রিয়জনকে উপহার দেওয়ার জন্য গোলাপ, রজনীগন্ধা, গাদা, জার্ভেরা,ডালিয়া এবং ঘাসফুলসহ বিভিন্ন ধরনের ফুলে সজ্জিত ক্রাউনসহ নানান ধরনের চমক।

ফেব্রুয়ারি ১৪
০৫:০৭ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগর আ’লীগের সভাপতি হতে চাননি ফারুক চৌধুরী

নগর আ’লীগের সভাপতি হতে  চাননি ফারুক চৌধুরী

গুজব ছড়ানো হচ্ছে আসাদুজ্জামান নূর : আসন্ন ১ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সম্মেলন। ইতোমধ্যে স্থানীয় গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে, এবারের সম্মেলনে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ সভাপতি হতে চান রাজশাহী-১ (তানোর-গাদাগাড়ী) আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী। এসকল খবরের সত্যতা

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত