Daily Sunshine

রাজশাহীতে চাকরি দেয়ার নামে ৩১ লাখ টাকা হাতিয়ে প্রতারণা

Share

স্টাফ রিপোর্টার: পূর্ব পরিচয়ের সূত্র ধরে চাকরী দেয়ার নামে এক ছাত্রের কাছে থেকে একত্রিশ লাখ টাকা হাতিয়ে নিয়েছে রাজশাহীর ফারুক হোসেন নামের এক ‘প্রতারক’। টাকা চাওয়ায় টাকা তো দুরের কথা ওই ছাত্রকে অব্যাহত হুমকি-ধামকি দিচ্ছে ওই প্রতারক। এব্যাপারে এ্যাডভোকেটের মাধ্যমে টাকা ফেরতের জন্য নোটিশ পাঠিয়েছেন ভূক্তভোগি ওই ছাত্র।
প্রতারণার শিকার ওই ছাত্রের নাম মাসুদ রানা। তিনি রাজশাহীর পুঠিয়া উপজেলার ধাদাশ গ্রামের মখলেসুর রহমানের ছেলে। আর প্রতারক ফারুক হোসেন পবন বেলপুকুর থানা এলাকার মাহেদ্রা কোনাপাড়ার মৃত সাদেক আলীর ছেলে। পবন অস্থায়ীভাবে জেলার মতিহার থানার সাকোপাড়া বৌ-বাজারে কয়েন উদ্দিনের বাড়ী ভাড়ায় থাকেন।
এ নিয়ে স্থানীয়ভাবে টাকা ফেরতের জন্য আপোষ-মীমাংসায় বসতে টালবাহানা করতে থাকে। এরই ফাঁকে ফারুক হোসেন পবন ভাড়া ছেড়ে পালিয়ে যায়। তার প্রতারণা ও মিথ্যা ষড়যন্ত্রে ক্ষিপ্ত থাকার বিষয়ে আইনের আশ্রয় নিয়ে রাজশাহী জর্জ কোর্টের আইনজীবি এ্যাডভোকেট জাহাঙ্গীর আলমের মাধ্যমে দুইটি পৃথক লিগ্যাল নোটিস পাঠানো হয়।
মাসুদ রানা জানান, চাকুরী দেয়ার নাম করে ও বিভিন্ন অজুহাতে দুই বছর আগে দু’টি চেকের একটির বিপরীতে এক লাখ এবং অন্যটির বিপরীতে ত্রিশ লাখ টাকা প্রদান করা হয়। চেক দুইটির নম্বর যথাক্রমে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের মুদারাবা সঞ্চয়ী হিসাব নং ১০৪১১-এর ২৪৭৪১৮১ ও ২৪৭৪১৮২।
এদিকে দীর্ঘদিন অতিক্রান্ত হওয়ার পরে ফারুক হোসেন পবনের কাছে টাকা ফেরত চান মাসুদ রানা। কিন্তু টাকা ফেরত না দিয়ে কালক্ষেপন করতে থাকেন সে। এরপর সে যোগাযোগ বন্ধ করে দেয়। ফরুক হোসেন পবনের দেয়া চেক দুইটি নিয়ে চলতি বছরের ২১ জানুয়ারী মাসুদ রানা ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের নগদায়ন করতে যান। কিন্তু ফাুরক হোসেন পবনের একাউন্টে টাকা নেই বলে সার্টিফিকেট দেয় ব্যাংক কর্তৃপক্ষ। এরপর মাসুদ রানা এ্যাডভোটের মাধ্যমে উকিল নোটিশ পাঠিয়েছেন। এব্যাপারে অভিযুক্ত ফারুক হোসেন পবনের মোবাইল ফোন বন্ধ থাকায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

জানুয়ারি ২৭
০৪:৪৯ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগর আ’লীগের সভাপতি হতে চাননি ফারুক চৌধুরী

নগর আ’লীগের সভাপতি হতে  চাননি ফারুক চৌধুরী

গুজব ছড়ানো হচ্ছে আসাদুজ্জামান নূর : আসন্ন ১ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সম্মেলন। ইতোমধ্যে স্থানীয় গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে, এবারের সম্মেলনে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ সভাপতি হতে চান রাজশাহী-১ (তানোর-গাদাগাড়ী) আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী। এসকল খবরের সত্যতা

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত