Daily Sunshine

কম্পিউটার পেলেন প্রতিবন্ধী কলেজছাত্র রাকিব

Share

স্টাফ রিপোর্টার : জন্মের দুই মাস পরেই ডানহাতে আঘাত পান রাকিব হোসেন। গ্রামের কবিরাজের কাছে চিকিৎসা করেও ঠিক হয়নি। এঁকে বেঁকে যায় ডানহাত। অর্থাভাবে ভালো চিকিৎসাও করাতে পারেনি পরিবার। সে থেকে প্রতিবন্ধীর অভিশাপ নিয়ে আছেন তিনি। এখন নিজের উপার্জনে চলার জন্য বিনামূল্যে কম্পিউটার পেলেন তিনি। সিআরপিতে ছয়মাসের প্রশিক্ষণ শেষে তাকে আনুষ্ঠানিকভাবে বৃহস্পতিবার একটি কম্পিউটার প্রদান করা হয়। ফলে এখন থেকে নিজেই রোজগার করতে পারবেন প্রতিবন্ধী কলেজছাত্র রাকিব হোসেন।
পরিবারের লোকজনেরা বলেন, উপজেলার দেউলা গ্রামের ভ্যানচালক আজিজুল ইসলামের ছেলে রাকিব হোসেন জন্মের দুইমাস পরেই একটি দুঘর্টনায় ডানহাতে আঘাত পান। ভালো চিকিৎসা না পাওয়াতে হাতটি এঁকে বেঁকে যায়। অপচিকিৎসার কারণে হাতটি প্রায় অকেজ হয়ে পড়ে। এর পরেও মনোবল হারাননি তিনি। রীতিমত লেখাপড়া ও এক হাত দিয়ে কাজ চালিয়ে যান। বর্তমানে উচ্চমাধ্যমিকে লেখাপড়া করছেন। ভ্যানচালক বাবার পক্ষে সংসার চালানো ও ছেলের লেখাপড়ার খরচ যোগাতে হিমশীম খেতে হয়। এরপরেও কষ্ট করে লেখাপড়া চালিয়ে যান তিনি। গত বছরের জুনমাসে সিআরপিতে ছয়মাসের কম্পিউটার প্রশিক্ষণ গ্রহণ করেন তিনি। প্রশিক্ষণ শেষে তাকে আনুষ্ঠানিক ভাবে বিনামূল্যে একটি কম্পিউটার দেওয়া হয়।
বৃহস্পতিবার দুপুরে উপজেলা সমাজ সেবা কর্মকর্তার দফতরে আনুষ্ঠানিকভাবে প্রতিবন্ধী রাকিব হোসেনকে একটি কম্পিউটার ও প্রয়োজনীয় সামগ্রী দেওয়া হয়। উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবদুল মমিন প্রধান অতিথি থেকে কম্পিউটার প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন সিআরপির রাজশাহীর প্রকল্প কর্মকর্তা লুবনা ইয়াসমিন, উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের সভাপতি আবদুল ওয়াহেদ ও সহসভাপতি আবদুল জব্বার।
সিআরপির রাজশাহীর প্রকল্প কর্মকর্তা লুবনা ইয়াসমিন বলেন, রাকিব হোসেনেকে বিনামূল্যে কম্পিউটার দেওয়া হলো। এখন তিনি কাজ করে নিজের লেখাপড়ার খরচ ছাড়াও রোজগার করতে পারবেন। কম্পিউটার পেয়ে খুশি হয়ে কলেজছাত্র রাকিব হোসেন বলেন, ছয়মাসের প্রশিক্ষণে প্রয়োজনীয় কাজ শিখেছেন। স্থানীয় বাজারে একটি দোকানঘর ভাড়া নিয়েছেন। এখন থেকে কম্পিউটারের মাধ্যমে নিজের লেখাপড়া ছাড়াও সংসারের খরচ যোগাতে পারবেন। এজন্য তিনি সিআরপির প্রতি কৃতজ্ঞ প্রকাশ করেন।

জানুয়ারি ১৭
০৫:০০ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগর আ’লীগের সভাপতি হতে চাননি ফারুক চৌধুরী

নগর আ’লীগের সভাপতি হতে  চাননি ফারুক চৌধুরী

গুজব ছড়ানো হচ্ছে আসাদুজ্জামান নূর : আসন্ন ১ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সম্মেলন। ইতোমধ্যে স্থানীয় গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে, এবারের সম্মেলনে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ সভাপতি হতে চান রাজশাহী-১ (তানোর-গাদাগাড়ী) আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী। এসকল খবরের সত্যতা

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত