Daily Sunshine

রাজশাহীতে দুইদিন ব্যাপি ওরস অনুষ্ঠিত

Share

প্রেস বিজ্ঞপ্তি : রাজশাহীতে দুই দিন ব্যাপি উরস অনুষ্ঠিত হয়েছে। সুফিনগরে অবস্থিত ২৮ তম পবিত্র উরস-ই-মুখতারী খানকাহ্ বখ্শীয়া দরবারে মুখ্তারীয়া-র প্রাঙ্গনে এই উরস অনুষ্ঠিত হয়। পবিত্র উরস মোবারকের মঞ্চ অলংকৃত করেন সাহেবে খানকাহ, সাজ্জাদানশীন মাওলানা শাহ্ মুহাম্মদ ওয়াকার আহমদ (মা.জি.আ.)। এসময় প্রধান অতিথি হিসেবে মঞ্চে উপস্থিত ছিলেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার হুমায়ুন কবির বি.পি.এম.পি.পি.এম। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট সমাজ সেবক রাজশাহীর চেয়ারম্যান ডা: আব্দুল খালেক বিশ্বাস। অনুষ্ঠানটি সঞ্চালনা শাহ্ মুহাম্মদ নাজিম উদ্দীন মুখতারী ও সার্বিক সহযোগিতায় করেন শাহজাদা হাফেজ মাওলানা মাসুম আহমাদি কাদেরী মুখতারী।
উরস ১৩ জানুয়ারি উদ্বোধন করা হয় ও ১৪ জানুয়ারি বাদ মাগরিব সাহেবে খানকাহ্ মহোদয়ের পরিচালনায় নাত শরীফ, চাদর ফাতিহা ও মোনাজাত শেষে আশেকে রাসুল (দঃ), হামিয়ে শরীয়াত ও তরিকাত, গাউসে জামান, রাজদারে সিলসিলায়ে কাদেরীয়া, চেরাগে তেগীয়া, আরমানে বখশীয়া, হাদিয়ে মিল্লাত হুজুর কিবল্ াসুফী শাহ মুহাম্মদ মুখতার কাদেরী বখশী (রহঃ) ও হযরত ড. আলহাজ্ব সুফী শাহ্ মুহাম্মদ আব্দুল কাইউম কাদেরী মুখতারী (রহঃ) দয়ের মাজার শরীফে মহাজুুলুশের মাধ্যমে চাদর পোশীবাদ সকল মুরিদান ভক্তগণের উপস্থিতিতে মোনাজাত শেষে অনুষ্ঠানের প্রথম পর্বের সমাপ্তি হয়। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বিশিষ্ট আলেমগণের ওয়াজ সনিয়ত শেষে বিশেষভাবে আমন্ত্রিত অতিথি বক্তা, মিডিয়া ব্যক্তিত্ব ও মুহাদ্দিস, কাদেরীয়া তৈয়্যেবিয়া আলিয়া (কামিল) মাদরাসা, ঢাকা’র মুফতি মুহাম্মদ জসীম উদ্দিন আল আজহারী তাঁর মুল্যবান ওয়াজ সাহেব তার মূল্যবান ওয়াজ নসিয়ত উপস্থাপন করেন। ফাতিহা মিলাদ ও কিয়াম শেষে দেশ, জাতি ও উপস্থিত সকলের সার্বিক মঙ্গল কামনা করে মহান রাব্বুল আলামিনের দরবারে শুকরিয়া আদায় করে মোনাজাত করে কর্মসূচির সমাপ্তি ঘোষণা করা হয়।

জানুয়ারি ১৬
০৪:৩৮ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

তবুও স্বপ্ন দেখেন আকবর

তবুও স্বপ্ন দেখেন আকবর

মাহবুব মোরসেদ : আকবর আলী। বয়স ৪৮ বছর। চার ভাই ও এক বোন। পিতা আব্দুল্লাহ। বাড়ী নওগাঁ জেলার সাপাহার উপজেলার আই-হাই গ্রামে। বাবা-মা মারা গেছে অনেক আগে। সীমান্তবর্তী এই উপজেলার সীমান্ত ঘেঁষা গ্রাম এটি। কাজের সন্ধানে অনেক বছর আগে অন্য দেশে পাড়ি জমায় অন্য তিন ভাই, মোনতাজ, লতিফ ও বাবু।

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত