Daily Sunshine

চাঁপাইনবাবগঞ্জে চালু হলো হেলথ কার্ড ১০ হাজার শিক্ষার্থী পাবে স্বাস্থ্যসেবা

Share

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: আলিভ ইসলাম ক্লাশ ওয়ানের ছাত্র। সে বুঝে উঠতে পারছিল না কি হবে। একটু ভয় আর উৎকন্ঠা নিয়ে জিজ্ঞাসা- ইনজেকশন দিবে না তো? গ্রীণভিউ স্কুলের হলরুমে ষষ্ঠ ও প্রথম শ্রেণীর প্রায় আড়াইশত শিক্ষার্থী উপস্থিত হয়েছিল বুধবার সকাল ১০ টায়। সবাই নির্ধারিত হেলথ কার্ড নিয়ে অপেক্ষা করছিল স্বাস্থ্য পরীক্ষার।
শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষার উদ্বোধন করেন জেলা প্রশাসক এ. জেড.এম. নুরুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল, পৌর মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, পাবলিক হেলথের নির্বাহী প্রকৌশলী অমিত কুমার সরকার, ভারপ্রাপ্ত জেলা মাধ্যমিক অফিসার মোহাম্মদ সাইফুল মালেক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপপরিচালক, স্থানীয় সরকার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), চাঁপাইনবাবগঞ্জ তাজকির-উজ-জামান। অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবেন্দ্র নাথ উরাঁও ও গ্রীণ ভিউ স্কুলের শিক্ষক রোকসানা আহমেদ। ডাঃ আমরিন এবং সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা সামসুন নাহার, সিনিয়র ষ্টাফ নার্স রেহেনা পারভীন ও খুশী খাতুন শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা করেন।
এ হেলথ কার্ড একজন শিক্ষার্থীর উচ্চতা, ওজন, রক্তস্বল্পতা, গঔঅঈ, চোখের দৃষ্টি, শ্রবণ ক্ষমতা, চর্মরোগ, দাঁতের অবস্থা, পুষ্টিমান যাচাই করে প্রতি বছরে দুইবার চিকিৎসক পরামর্শ প্রদান করবেন। সম্পূর্ণ বিনামূল্যে জেলা প্রশাসনের এ উদ্দ্যেগকে কারিগরী সহায়তা দিচ্ছেন সিভিল সার্জন অফিস, চাঁপাইনবাবগঞ্জ। জেলা প্রশাসনের তিন বছর মেয়াদী কর্মপরিকল্পনার অংশ হিসেবে এই উদ্দ্যেগ গ্রহণ করা হয়। ২০২১ সালের মধ্যে এসডিজিতে দৃশ্য্যমান অগ্রগতি সাধন করতে এই উদ্দ্যেগ নেয়া হয়েছে।

জানুয়ারি ১৬
০৪:৩৪ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

সেলাই মেশিনেই চল্লিশ বছর

সেলাই মেশিনেই চল্লিশ বছর

রোজিনা সুলতানা রোজি : জীবন তো চলবেই জীবনের মতো ! তবে জীবনের মান চলমান রাখতে বিভিন্ন জন বেছে নিচ্ছেন বিচিত্র পেশা। কারন, জীবনের ভার বহন করতে জীবিকা প্রয়োজন সর্বাগ্রে। কেউ ছোটবেলা তো কেউ বড় হয়ে, সবাইকেই কোনো না কোনো পেশার সাথে নিজেকে সম্পৃক্ত করতেই হয়। যার যার সুবিধা মত তারা

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত