Daily Sunshine

নগরীতে ক্ষুদ্র নৃগোষ্ঠীর কালচারাল একাডেমির সহরায় উৎসব

Share

প্রেস বিজ্ঞপ্তি: রাজশাহী বিভাগীয় ক্ষুদ্র নৃগোষ্ঠীর কালচারাল একাডেমি ও পুঠিয়ার আটঘাট মাঞ্জহি বাইসির আয়োজনে ৫দিনব্যাপি আদিবাসী সাঁওতাল সম্প্রদায়ের সহরায় উৎসব পালিত হয়। বুধবার সকাল ১০টা থেকে সন্ধ্যা পর্যন্ত পুঠিয়া উপজেলার বাঁশবাড়ি আটঘাট আদিবাসী সাঁওতাল গ্রামে মুজিব বর্ষ ২০২০ ও এ উৎসব উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হয়।
পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার ওলিউজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার রাজশাহী বিভাগ ও রাজশাহী বিভাগীয় ক্ষুদ্র নৃগোষ্ঠীর কালচারাল একাডেমির উপপরিচালক ড. চিত্রলেখা নাজনিন। বিশেষ অতিথি ছিলেন ভালুকগাছি ইউপি চেয়ারম্যান তাকবির হাসান, একাডেমির নির্বাহী সদস্য যোগেন্দ্রনাথ সরেন, চিত্তরঞ্জন সরদার ও গাব্রিয়েল হাঁসদা।
অনুষ্ঠান সঞ্চালনা করেন একাডেমির সংগীত প্রশিক্ষক মানুয়েল সরেন ও নাটক প্রশিক্ষক লুবনা রশিদ কবিতা। এছাড়াও সংগীত প্রশিক্ষক কবীর আহম্মেদ বিন্দু, গবেষনা সহকারী মোহাম্মদ শাহজাহান ও সহরায় উৎযাপন কমিটি আহবায়ক অনিল টুডুসহ একাডেমির শিক্ষার্থী ও আদিবাসী জনগণ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির ঊক্তব্যে উপপরিচালক নাজনিন আদিবাসী সন্তানদের লেখাপড়ার উপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, লেখাপড়া ছাড়া কোন জাতি উন্নয়ন করতে পারে না। সেইসাথে বাল্য বিবাহ ও মাদক থেকে সকলকে বিরত থাকার আহবান জানান তিনি।

জানুয়ারি ১৬
০৪:৩৪ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

তবুও স্বপ্ন দেখেন আকবর

তবুও স্বপ্ন দেখেন আকবর

মাহবুব মোরসেদ : আকবর আলী। বয়স ৪৮ বছর। চার ভাই ও এক বোন। পিতা আব্দুল্লাহ। বাড়ী নওগাঁ জেলার সাপাহার উপজেলার আই-হাই গ্রামে। বাবা-মা মারা গেছে অনেক আগে। সীমান্তবর্তী এই উপজেলার সীমান্ত ঘেঁষা গ্রাম এটি। কাজের সন্ধানে অনেক বছর আগে অন্য দেশে পাড়ি জমায় অন্য তিন ভাই, মোনতাজ, লতিফ ও বাবু।

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত