Daily Sunshine

সুন্দর ও পরিচ্ছন্ন রাজশাহী

Share

রাজশাহী মহানগর আগের চাইতে আরো সুন্দর ও পরিচ্ছন্ন এবং দৃষ্টিনন্দন করার জন্যে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে চলেছে রাজশাহী সিটি কর্পোরেশন। ইতোমধ্যে নগরের গুরুত্বপূর্ণ অপ্রশস্ত সড়কগুলো প্রশস্ত করা হয়েছে। নির্মাণ করা হয়েছে ও হচ্ছে নতুন একাধিক সড়ক। সড়কের পাশে তৈরী করা হয়েছে প্রশস্ত পায়ে চলার পথ। নগরের গুরুত্বপূর্ণ প্রায় প্রতিটি সড়ক এখন চার লেনে উন্নীত হয়েছে নয়তো সে কাজ এগিয়ে চলেছে। নগরের নিষ্কাষণ ব্যবস্থাও উন্নত করার কাজ হচ্ছে সমানে। সাথে চলেছে নগরকে আলোকায়ন করার কাজও। ইতোমধ্যে এ কাজ বহু দূর এগিয়েছে। রাতের রাজশাহী এখন আলো ঝলমল এক নগর।
রাজশাহী মহানগরকে এমন সুন্দর দৃষ্টিনন্দন ও পরিচ্ছন্ন নগর হিসেবে গড়ে তোলার দীর্ঘ মেয়াদী পরিকল্পনা নেয়া হয় রাজশাহী সিটি কর্পোরেশনের পক্ষ হতে। এতে সরকারও সমান ভাবে সব ধরনের আর্থিক ও অন্যান্য সমর্থন দিয়ে যাচ্ছে। আর এ কারণে একটি সুন্দর মহানগর হিসেবে রাজশাহীকে এভাবে সাজানো সম্ভব হচ্ছে। আমরা আশা করি সিটি কর্পোরেশনের নেয়া বিভিন্ন প্রকল্পের বাস্তবায়নের মাধ্যমে রাজশাহী আরো সুন্দর এক নগর হিসেবে গড়ে উঠবে। আর এই নগরের বাসিন্দারাও এমন সৌন্দর্য ধরে রাখতে সমান ভাবে সহযোগিতা করবেন। যাতে এই নগর প্রকৃতই একটি আদর্শ বাসযোগ্য দৃষ্টিনন্দন সুন্দর ও পরিচ্ছন্ন নগর হিসেবে গড়ে উঠে।

জানুয়ারি ১৬
০৪:২২ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

তবুও স্বপ্ন দেখেন আকবর

তবুও স্বপ্ন দেখেন আকবর

মাহবুব মোরসেদ : আকবর আলী। বয়স ৪৮ বছর। চার ভাই ও এক বোন। পিতা আব্দুল্লাহ। বাড়ী নওগাঁ জেলার সাপাহার উপজেলার আই-হাই গ্রামে। বাবা-মা মারা গেছে অনেক আগে। সীমান্তবর্তী এই উপজেলার সীমান্ত ঘেঁষা গ্রাম এটি। কাজের সন্ধানে অনেক বছর আগে অন্য দেশে পাড়ি জমায় অন্য তিন ভাই, মোনতাজ, লতিফ ও বাবু।

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত