Daily Sunshine

বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট ৬টি ম্যাচ অনুষ্ঠিত

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্ণামেন্টের ৬টি ম্যাচ তিনটি মাঠে অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার নগরীর শহীদ কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামে পৃথক ম্যাচে জয় পেয়েছে সরকারী সিরোইল স্কুল ও মোহনপুর হাসানিয়া মাদ্রাসা, মহিলা কমপ্লেক্স মাঠে হাজী মোহাম্মদ মহসিন সরকারী হাই স্কুল ও কোর্ট মডেল হাই স্কুল এবং মুক্তিযুদ্ধ স্মৃতি জেলা স্টেডিয়ামে বায়া স্কুল এন্ড কলেজ ও গোদাগাড়ী স্কুল এন্ড কলেজ।
শহীদ এএইচএম কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামের দিনের প্রথম খেলা মেহেরচন্ডী হাই স্কুলকে ৫ উইকেটে পরাজিত করে সরকারী সিরোইল হাই স্কুল। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে চন্ডীপুর হাইস্কুল ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২১ রান সংগ্রহ করে। দলের পক্ষে হেলাল ৩০ ও সিফাত ২৫ রান করেন। বিপক্ষ দলের আসাদ ১৮ রানে ২ ও সাদ ২৯ ২ উইকেট লাভ করেন।
১২২ রানে জয়ের লক্ষে ব্যাট করতে নেমে ১৮ ওভার ২ বলে ৫ উইকেট হারিয়ে ১২৩ রানে ইনিংস শেষ করে জয় নিয়ে মাঠ ছাড়ে সিরোইল হাই স্কুল। সিরোইল স্কুলের পক্ষে নাজমুল ৩১ ও সাদ ২৮ রান করেন। বিপক্ষ দলের জিসান ২৩ রানে ৩ উইকেট নেয়।
এমাঠে দিনের অপর খেলায় হামিদপুর নওদাপাড়া পাইলট স্কুলকে ২৮ রানে পরাজিত করে মোহনপুর হাসানিয়া মাদ্রাসা। টস জিতে হামিদপুর নওদাপাড়া পাইলট স্কুল বল করার সিদ্ধন্ত নিলে মোহনপুর হাসানিয়া মাদ্রাসা ২০ ওভারে ১৫৮ রান সংগ্রহ করে। দলের পক্ষে আকাশ ৪২ ও রাব্বি ইসলাম ৪০ রান করেন। বিপক্ষ দলের রিয়াদ ৩৭ রানে ৩ উইকেট নেয়।
হামিদপুর নওদাপাড়া পাইলট স্কুল ১৫৯ রানের লক্ষে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩০ রান সংগ্রহ করে। দলের পক্ষে রাকিব ৩২ ও সামিউলের ১৯ রান উল্লেখযোগ্য। বিপক্ষ দলের রায়হান ৩০ রানে ৩ উইকেট নেয়।
মহিলা কমপ্লেক্স মাঠে দিনের প্রথম ম্যাচে হাজী মোহাম্মদ মহসিন সরকারী হাই স্কুল বড় রানের ব্যবধানে পরাজিত করে শহীদ জিয়াউর রহমান হাই স্কুলকে। টস জিতে বল করার সিদ্ধান্ত নেয় শহীদ জিয়াউর রহমান হাই স্কুলের অধিনায়ক। ফলে প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২০৯ রানের বড় সংগ্রহ করে হাজী মোহাম্মদ মহসিন সরকারী হাই স্কুল। দলের পক্ষে সর্বোচ্চ ৬০ রান আসে অতিরিক্ত খাতা থেকে। এছাড়া ফারহান ৩৪ ও জয়ের ২৪ রান উল্লেখযোগ্য। বিপক্ষ দলের শামিন ২০ ও হাসিবুল ১৪ রান খরচ করে ২টি করে উইকেট লাভ করেন।
জয়ে জন্য ২১০ রান তাড়া করতে গিয়ে ১৪ ওভার ২ বলে ৮০ রানে ইনিংস ধ্বসে পড়লে ১২৯ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে হাজী মোহাম্মদ মহসিন সরকারী হাই স্কুল। শহীদ জিয়াউর রহমান হাই স্কুলের শামিনের ব্যাট থেকে আসে সর্ব্বোচ ১৯ রান। বিপক্ষ দলের অনিক ১৩ রানে ৪ উইকেট নেয়।
এমাঠে দিনের অপর খেলায় শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুল এন্ড কলেজ কে ১৪৭ রানের বড় ব্যাবধানে হারায় কোর্ট মডেল হাই স্কুল। টস জিতে ব্যাট করতে নেমে কোর্ট মডেল হাই স্কুল নিদ্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৫ রান করে। দলের পক্ষে আলভি ও নিয়ামত দুজনের ৬৭ রান করে। বিপক্ষ দলের ইসতিয়াক ৩৬ রানে ২ উইকেট পায়। ১৯৬ রানে লক্ষে ব্যাট করতে নেমে ১২.২ ওভারে মাত্র ৪৮ রানে অলআউট হয়ে যায় শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুল এন্ড কলেজ। দলের পক্ষে রনির ১২ রান উল্লেখযোগ্য। বিপক্ষ দলের সাব্বির ১২ রানে ৬ ও আলভি ৭ রানে ২ উইকেট নেয়।
মুক্তিযুদ্ধ স্মৃতি জেলা স্টেডিয়ামে দিনের প্রথম খেলায় রাজশাহী স্যাটেলাইট টাউন স্কুলকে ৭ উইকেটে পরাজিত করে বায়া স্কুল এন্ড কলেজ। টস জিতে ব্যাট করতে নেমে ২০ ওভারের ৫ উইকেট হারিয়ে ১২০ রান করে রাজশাহী স্যাটেলাইট টাউন স্কুল। রবিনের ব্যাট থেকে আসে দলের পক্ষে সর্ব্বোচ ২৩ রান। বিপক্ষ দলের মুবারক ১৪ রানের বিনিময়ে ৩ উইকেট নেয়। ১২১ রানে লক্ষে ব্যাট করতে নেমে ১৩ ওভার ৩ বলে ৩ উইকেট হারিয়ে ১২৩ রান তুলে জয় ছিনিয়ে নেয় বায়া স্কুল এন্ড কলেজ। দলের পক্ষে মুবারক ২৪ ও তুহিন ২২ রান করেন। বিপক্ষ দলের সোবন ২৭ রান দিয়ে ২ উইকেট পান।
এমাঠে দিনের অপর খেলায় গোদাগাড়ী স্কুল এন্ড কলেজ ১৪ রানে পরাজিত করে শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইন স্কুল এন্ড কলেজকে। টস জিতে গোদাগাড়ী স্কুল এন্ড কলেজ ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩০ রান করে। দলের পক্ষে সাব্বির ৪১ ও সাফি ২৮ রান করেন। বিপক্ষ দলের রিহাদ ১৪ রানে ২ উইকেট নেয়।
১৩১ রানে জয়ের লক্ষে ব্যাট করতে নেমে ১৯ ওভার ৪ বলে ১১৬ রানে অলআউট হয়ে যায় শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইন স্কুল এন্ড কলেজ। দলের পক্ষে সাফি ১৯ ও রেজাউল ১৮ রান করেন। বিপক্ষ দলের রিপন ২২ ও সামির ২৬ রানে ২টি করে উইকেট নেয়।

জানুয়ারি ১৫
০৪:২৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

সেলাই মেশিনেই চল্লিশ বছর

সেলাই মেশিনেই চল্লিশ বছর

রোজিনা সুলতানা রোজি : জীবন তো চলবেই জীবনের মতো ! তবে জীবনের মান চলমান রাখতে বিভিন্ন জন বেছে নিচ্ছেন বিচিত্র পেশা। কারন, জীবনের ভার বহন করতে জীবিকা প্রয়োজন সর্বাগ্রে। কেউ ছোটবেলা তো কেউ বড় হয়ে, সবাইকেই কোনো না কোনো পেশার সাথে নিজেকে সম্পৃক্ত করতেই হয়। যার যার সুবিধা মত তারা

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত