Daily Sunshine

চাঁ’নবাবগঞ্জে ভাইকে হত্যার দায়ে সৎ ভাইয়ের ফাঁসি

Share

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে ভিটা বাড়ির জমিজমা নিয়ে সৃষ্ট বিরোধের জেরে বড় ভাই জাহাঙ্গীর আলমকে (৫২) কুপিয়ে হত্যার দায়ে সৎভাই কেতাব আলীকে (২৮) ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন আদালত। সেই সাথে তাকে ১ লক্ষ টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে। মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ অতিরিক্ত দায়রা জজ শওকত আলী একমাত্র আসামীর উপস্থিতিতে দন্ডাদেশ ঘোষণা করেন। নিহত ও দন্ডিত উভয়ই জেলার শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের হাউসনগর গ্রামের বিশারত আলী ওরফে বিশুর ছেলে।
মামলার বরাত দিয়ে সরকারী আইনজীবী আঞ্জুমান আরা জানান,২০১৮ সালের ৩’মে দিবাগত রাত ১টার দিকে মনাকষা চৌধুরী পাড়া গ্রামে সড়কের উপর হাসুয়া দিয়ে বড় ভাই ডিম বিক্রেতা জাহাঙ্গীর আলমকে কুপিয়ে হত্যা করে সৎ ভাই কেতাব আলী। ভিটা বাড়ির জমি নিয়ে দীর্ঘদিনের বিরোধের জেরে সড়ক পাশে ওঁৎ পেতে থেকে ভাই বাড়ি ফেরার পথে সে তাকে হত্যা করে পালিয়ে যায়।
এ ঘটনায় পরদিন ৪’মে শিবগঞ্জ থানায় কেতাব আলীকে একমাত্র আসামী করে মামলা করেন নিহতের ছেলে অসিম আলী (২৬)। মামলার পরপরই পুলিশ আসামীকে গ্রেফতার করে ৫’মে আদালতে পাঠায়।
মামলার তদন্ত কর্মকর্তা ও শিবগঞ্জ থানার তৎকালীন পরিদর্শক (তদন্ত) মাহতাব আলী ২০১৮ সালের ২৫ জুলাই আসামী কেতাব আলীকে একমাত্র অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
১৭ জনের সাক্ষ্য, প্রমাণ ও শুনানীর পর আদালত মঙ্গলবার কেতাব আলীকে দোষি সাব্যস্ত করে সাজা ঘোষণা করেন।
আসামী পক্ষ আইনজীবী নিযুক্ত না করায় আদালতের নির্দেশে স্টেট ডিফেন্স হিসেবে আসামী পক্ষে মামলা পরিচালনা করেন আইনজীবী সাদরুল আমীন।

জানুয়ারি ১৫
০৪:১৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

সেলাই মেশিনেই চল্লিশ বছর

সেলাই মেশিনেই চল্লিশ বছর

রোজিনা সুলতানা রোজি : জীবন তো চলবেই জীবনের মতো ! তবে জীবনের মান চলমান রাখতে বিভিন্ন জন বেছে নিচ্ছেন বিচিত্র পেশা। কারন, জীবনের ভার বহন করতে জীবিকা প্রয়োজন সর্বাগ্রে। কেউ ছোটবেলা তো কেউ বড় হয়ে, সবাইকেই কোনো না কোনো পেশার সাথে নিজেকে সম্পৃক্ত করতেই হয়। যার যার সুবিধা মত তারা

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত