Daily Sunshine

দুই কাশ্মীরে তুষার ধসে নিহত ৬৭

Share

সানশাইন ডেস্ক: পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে তুষার ধসে অন্তত ৫৭ জন নিহত হয়েছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছে আরো বহু লোক। এদিকে ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে তুষার ধসে নিহত হয়েছে ১০ জন। মঙ্গলবার পাকিস্তান ও ভারতের কর্মকর্তাদের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।
পাকিস্তানের দুই কর্মকর্তা জানিয়েছেন, প্রবল বৃষ্টিপাতের কারণে নিলম উপত্যকার অনেক গ্রামবাসী এখনো হিমবাহের মধ্যে আটকা পড়ে আছেন। বৃষ্টিপাতের কারণে এই এলাকায় ভূমিধসও হয়েছে। গত ২৪ ঘন্টায় এই এলাকায় হিমবাহের কারণে ৫৭ জন নিহত হয়েছে। এক কর্মকর্তা জানিয়েছেন, উদ্ধার তৎপরতা অব্যাহত আছে। তবে এখনো ওই এলাকায় অনেক লোক নিখোঁজ রয়েছে। ধারণা করা হচ্ছে এদের সবাই মারা গেছেন। অপরদিকে, ভারতীয় সেনাবাহিনীর এক জ্যেষ্ঠ কর্মকর্তা জানিয়েছেন, ভারত ও পাকিস্তান সীমান্তে তুষার ধসে ১০ জন নিহত হয়েছে। এদের মধ্যে পাঁচ সেনা সদস্য রয়েছে।

জানুয়ারি ১৫
০৪:০১ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

তবুও স্বপ্ন দেখেন আকবর

তবুও স্বপ্ন দেখেন আকবর

মাহবুব মোরসেদ : আকবর আলী। বয়স ৪৮ বছর। চার ভাই ও এক বোন। পিতা আব্দুল্লাহ। বাড়ী নওগাঁ জেলার সাপাহার উপজেলার আই-হাই গ্রামে। বাবা-মা মারা গেছে অনেক আগে। সীমান্তবর্তী এই উপজেলার সীমান্ত ঘেঁষা গ্রাম এটি। কাজের সন্ধানে অনেক বছর আগে অন্য দেশে পাড়ি জমায় অন্য তিন ভাই, মোনতাজ, লতিফ ও বাবু।

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত