Daily Sunshine

রাজশাহী কোর্ট কলেজের গভর্নিং বডি’র সভা অনুষ্ঠিত

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী কোর্ট মহাবিদ্যালয়ের গভর্নিং বডি’র সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ও কলেজের গভর্নিং বডি’র সভাপতি মো. হামিদুল হক।
সভায় কলেজের ইতিহাস, দর্শন, ভূগোল ও পরিবেশ বিদ্যা, সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর ও এমএলএসএস পদে সর্বমোট ১১ জনের নিয়োগ অনুমোদন করা হয়।
সদ্য নিয়োগপ্রাপ্ত শিক্ষক ও কর্মচারীদের সঙ্গে মতবিনিময় করেন জেলা প্রশাসক। এসময় শিক্ষক-কর্মচারীদের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনের আহ্বান জানান তিনি।
সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জেলা প্রশাসক বলেন, নতুন শিক্ষক নিয়োগ অত্যন্ত নিরপেক্ষভাবে সম্পন্ন হয়েছে। অনেকেই বলেন- টাকা ছাড়া চাকুরী হয়না। আমরা সেই চিন্তার পরিবর্তন করতে বদ্ধ পরিকর। আমি প্রত্যেক প্রার্থীর সঙ্গে কথা বলেছি, তাদেরকে জিজ্ঞাসা করেছি, তাদের নিয়োগে কোন আর্থিক লেনদেন হয়েছে কিনা? তারা জানিয়েছেন, তাদেরকে কোন অর্থ দিতে হয়নি। এছাড়াও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ থেকে টিম এসে তাদের পরীক্ষা নিয়েছেন। ফলে শিক্ষকসহ অন্যান্য নিয়োগ অত্যন্ত স্বচ্ছভাবে হয়েছে বলে জানান তিনি।
কোর্ট মহাবিদ্যালয়ের উন্নয়ন কর্মকান্ড নিয়ে জেলা প্রশাসক বলেন, কলেজের আধুনিকায়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে কলেজে সিসিটিভি ক্যামেরা স্থাপন, নতুন গ্যারেজ, বসার বেঞ্চ স্থাপন, খাবার পানি ইত্যাদির ব্যবস্থা করা হয়েছে। আরো আধুনিকায়নের জন্য কাজ করা হবে।
এসময় কলেজ অধ্যক্ষ একেএম কামরুজ্জামান বলেন, কলেজের নতুন শিক্ষক নিয়োগ যথাযথভাবে সম্পন্ন হয়েছে। যুগের সাথে তাল মিলিয়ে কলেজকে আধুনিকায়নে সর্বোচ্চ পদক্ষেপ নেয়া হচ্ছে।
উল্লেখ্য, রাজশাহী কোর্ট কলেজে উচ্চ মাধ্যমিক, স্নাতক (পাশ) ও ১২ টি বিষয়ে স্নাতক (সম্মান) পাঠদান রয়েছে। বর্তমানে কলেজটিতে প্রায় ৪ হাজার শিক্ষার্থী অধ্যয়ন করছে।

জানুয়ারি ১৪
০৪:৩৮ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

রোজিনা সুলতানা রোজি : সকাল থেকে রাত অবধি ডাবের সঙ্গেই সচল তার জীবিকার চাকা। প্রায় গত ৮ বছরের বেশী সময় ধরে সড়কের পাশে ফুটপাতে ডাব বিক্রি করে এক সন্তান ও স্ত্রীকে নিয়ে তার সংসার ভালোই চলছে। ক’দিন আগেও প্রতিদিন ডাব বিক্রি করে প্রতিদিন ৬ থেকে সাতশ টাকা আয় হয়েছে তার।

বিস্তারিত




এক নজরে

চাকরি

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

স্টাফ রিপোর্টার : তিন কোটি ৪৫ লাখ টাকা আত্মসাতের ঘটনায় প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের রাজশাহী শাখার কর্মকর্তা এফএম শামসুল ইসলাম ফয়সালকে সাত দিনের রিমান্ডে চায় দুর্নীতি দমন কমিশন (দুদক)। আদালতে তার এই রিমান্ডের আবেদন করা হয়েছে। আগামী ১ মার্চ রিমান্ড আবেদনের শুনানি হবে। এর আগে গত ১২ ফেব্রুয়ারি এফএম শামসুল ইসলাম

বিস্তারিত