Daily Sunshine

কলকাতায় মোদির বিরুদ্ধে বিক্ষোভে নেমে তোপের মুখে বাংলাদেশি

Share

সানশাইন ডেস্ক: নাম নূর আলম শেখ। বাগেরহাট জেলার মংলার বাসিন্দা। পর্যটক ভিসা নিয়ে ভারতে বেড়াতে এসে কলকাতার রাজপথে তিনি তুলে ধরেছিলেন ‘মোদি গো ব্যাক’ লেখা প্ল্যাকার্ড-আর তার জেরেই এখন বিরাট বিপদে পড়েছেন ওই ব্যক্তি। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিপুল সংখ্যক ভারতীয়ের রোষানলে পড়েছ্নে তিনি। এদিকে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ও তার গতিবিধি নিয়ে খোঁজখবর শুরু করেছে।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কলকাতা সফর ঘিরে পশ্চিমবঙ্গের রাজধানী গত কয়েকদিন ধরেই ছিল প্রতিবাদে উত্তাল। গত শনি ও রবিবার নাগরিকত্ব আইন ও এনআরসি’র বিরুদ্ধে বিক্ষোভে শহরের প্রাণকেন্দ্র এসপ্ল্যানেড অচল করে দিয়েছিল শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী-পেশার তরুণেরা। কলকাতা বেড়াতে এসে রবিবার এসপ্ল্যানেডের সেই বিক্ষোভের মাঝখানে গিয়ে পড়েছিলেন নূর আলম শেখ, উৎসাহের আতিশয্যে তুলে ধরেছিলেন মোদির কার্টুন আঁকা ও ‘মোদি গো ব্যাক’ লেখা কালো প্ল্যাকার্ড। সেই ছবি তিনি নিজের ফেসবুকে অ্যাকাউন্টে পোস্ট করতেই বিপত্তির সূত্রপাত।
কিছুক্ষণের মধ্যেই কলকাতার জনৈক গার্গী রায় সেই ছবি ও ফেসবুকে নূর আলম শেখের পরিচয় পাশাপাশি পোস্ট করে লেখেন, ‘বাংলাদেশি সাংবাদিক কলকাতায় এসে গো ব্যাক বলছে আমাদের প্রধানমন্ত্রীকে! এই হচ্ছে ধর্মনিরেপেক্ষতার ফল, এই হচ্ছে বাম আন্দোলনের ফল!’ প্রায় সঙ্গে সঙ্গেই শুরু হয়ে যায় মন্তব্যের বন্যা। শত শত ভারতীয় নূর আলম শেখের ওয়ালে গিয়ে তাকে তীব্র ভাষায় আক্রমণ করতে শুরু করেন, যার বেশির ভাগই ছাপার অযোগ্য। বেশিরভাগ মন্তব্যেরই মূল কথা ছিল, বাংলাদেশি হয়েও কেন তিনি ভারতের অভ্যন্তরীণ রাজনীতিতে নাক গলানোর স্পর্ধা দেখান, তাও আবার এদেশে বেড়াতে এসে!

জানুয়ারি ১৪
০৪:২৩ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

সেলাই মেশিনেই চল্লিশ বছর

সেলাই মেশিনেই চল্লিশ বছর

রোজিনা সুলতানা রোজি : জীবন তো চলবেই জীবনের মতো ! তবে জীবনের মান চলমান রাখতে বিভিন্ন জন বেছে নিচ্ছেন বিচিত্র পেশা। কারন, জীবনের ভার বহন করতে জীবিকা প্রয়োজন সর্বাগ্রে। কেউ ছোটবেলা তো কেউ বড় হয়ে, সবাইকেই কোনো না কোনো পেশার সাথে নিজেকে সম্পৃক্ত করতেই হয়। যার যার সুবিধা মত তারা

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত