Daily Sunshine

রাশিয়ার যুদ্ধজাহাজ ‘তেড়ে এসেছে’, অভিযোগ যুক্তরাষ্ট্রের

Share

সানশাইন ডেস্ক: আরব সাগরে রাশিয়ার একটি যুদ্ধজাহাজ ‘যুদ্ধংদেহীভাবে’ মার্কিন নৌবাহিনীর একটি ডেস্ট্রয়ার যুদ্ধজাহাজের দিকে ‘তেড়ে এসেছিল’ বলে অভিযোগ করেছে যুক্তরাষ্ট্র। শুক্রবার বাহরাইনের ঘাঁটি থেকে মার্কিন নৌবাহিনীর পঞ্চম নৌবহর এক বিবৃতিতে অভিযোগটি করেছে বলে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে।
বিবৃতিতে পঞ্চম নৌবহর জানায়, ওই পরিস্থিতিতে মার্কিন ডেস্ট্রয়ার ইউএসএস ফারাগট পাঁচবার বিপদসঙ্কেত জানিয়ে রাশিয়ার যুদ্ধজাহাজটিকে গতিপথ পরিবর্তন করার অনুরোধ জানায়। “প্রথমে রাশিয়ার জাহাজটি গতিপথ পরিবর্তন করতে অস্বীকার করে কিন্তু শেষ পর্যন্ত গতিপথ পরিবর্তন করায় দুটি জাহাজ পরস্পরের কাছ থেকে দূরে সরে যায়,” বলেছে তারা। মার্কিন পঞ্চম নৌবহরের অভিযোগ অস্বীকার করেছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়।
মার্কিন নৌবাহিনীর জাহাজটিই রাশিয়ার জাহাজটির পথ ‘আড়াআড়িভাবে অতিক্রম করে সামনে চলে আসে’ বলে মন্ত্রলায়টির দেওয়া এক বিবৃতিতে পাল্টা অভিযোগ করা হয়েছে। মার্কিন ডেস্ট্রয়ারের এ ধরনের পদক্ষেপকে ‘অপেশাদারী’ অভিহিত করে এটি ‘আন্তর্জাতিক সামুদ্রিক নিরাপত্তা নীতির ইচ্ছাকৃত লঙ্ঘন’ বলে অভিযোগ রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের।

জানুয়ারি ১২
০৪:১৩ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

সেলাই মেশিনেই চল্লিশ বছর

সেলাই মেশিনেই চল্লিশ বছর

রোজিনা সুলতানা রোজি : জীবন তো চলবেই জীবনের মতো ! তবে জীবনের মান চলমান রাখতে বিভিন্ন জন বেছে নিচ্ছেন বিচিত্র পেশা। কারন, জীবনের ভার বহন করতে জীবিকা প্রয়োজন সর্বাগ্রে। কেউ ছোটবেলা তো কেউ বড় হয়ে, সবাইকেই কোনো না কোনো পেশার সাথে নিজেকে সম্পৃক্ত করতেই হয়। যার যার সুবিধা মত তারা

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত