Daily Sunshine

আলো ঝলমলে হচ্ছে নগরী

Share

স্টাফ রিপোর্টার : একটি লাইটের পোল থেকে প্রায় ৫০০ বর্গমিটার এলাকা জুড়ে আলো ঝলমলে হয়ে উঠবে। ওইসব এলাকায় আর ছোট লাইটগুলোর প্রয়োজনই পড়বে না। এমন সুউচ্চ ১৬টি পোল বসছে নগরীর বিভিন্ন জায়গায়। ইতোমধ্যেই রাজশাহী নগরীর কামারুজ্জামান চত্বরে প্রথম বসলো সুউচ্চ মাত্রার বিদ্যুৎ লাইটের পোল।
শুক্রবার সন্ধ্যায় এই পোলটি বসানোর কাজ করা হয়। এছাড়াও নগরজুড়ে ১৬টি স্থানে এই পোল বসানো হবে। এর জন্য ব্যয় ধরা হয়েছে প্রায় ৯ কোটি টাকা।
রাসিক সূত্র মতে, একেকটি পোলে ২০টি করে লাইট থাকবে। ফলে আশে-পাশে অন্তত ৫০০ বর্গমিটার এলাকাজুড়ে এই পোল আলোকায়িত করবে। এতে করে যেসব এলাকায় এই পোল বসবে সেখানে আর ছোট ছোট লাইটের পোল প্রয়োজন হবে না। একটা পোল থেকেই ওই এলাকার হাঁফ বর্গকিলোমিটার এলাকাজুড়ে আলোকায়িত করবে।
জানতে চাইলে রাসিকের প্রধান প্রকৌশলী আশরাফুল বলেন, ‘এই পোলটি নগরীর ১৬টি স্থানে বসবে। এতে করে ছোট ছোট লাইটের পোলগুলো আর বেশি প্রয়োজন হবে না। নতুন এই সুউচ্চ পোলের কারণে যেমন বিদ্যুৎ সাশ্রয় হবে, তেমনি বার বার লাইট কেটে যাওয়া বা চুরি হওয়ারও ভয় থাকবে না। সুউচ্চ পোলে ২০টি করে এলইডি লাইট ব্যবহার করা হবে। এতে করে ওই এলাকায় আলো ঝলমল করবে।

ডিসেম্বর ১৪
০৪:২৬ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

পুষ্পমেলায় ২৬৫ প্রজাতির গোলাপ!

পুষ্পমেলায় ২৬৫ প্রজাতির গোলাপ!

আসাদুজ্জামান নূর : ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটাতে হয়তো গোলাপ ফুলের জুড়ি নেই, তাই হয়তো অন্য কোন ফুলের নামে দিবস পালিত হয় না। কিন্তু ৭ ফেব্রুয়ারি পালিত হয় রোজ ডে। এদিন ভালোবাসার মানুষকে গোলাপ ফুল উপহার দেন অনেকেই। এছাড়াও গোলাপের বিশেষত্ব এটা সব ঋতুতেই পাওয়া যায়। সবার পছন্দের তালিকার শীর্ষে গোলাপ না

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত