Daily Sunshine

রাজশাহীতে অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা পেল যাত্রীবাহী ট্রেন

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে অল্পের জন্য বড় দুর্ঘটনার কবল থেকে রক্ষা পেয়েছে রাজশাহীগামী একটি যাত্রীবাহী ট্রেন। বৃহস্পতিবার সকাল সোয়া ১০টার দিকে রাজশাহী বিশ^বিদ্যালয় স্টেশনের কাছে রেল লাইন ভাঙা দেখে স্থানীয় গেটম্যান লাল কাপড় টাঙ্গিয়ে ট্রেনটি থামিয়ে দেয়। পরে লাইন মেরামত করে আধাঘন্টা পর ট্রেনটি ছেড়ে যায়।
রাজশাহী স্টেশন ম্যানেজার আব্দুল করিম বলেন, বিশ^বিদ্যালয় স্টেশনের পাশে রেল লাইন ভেঙে যায়। এক ব্যক্তি সেটি দেখতে পেয়ে বিষয়টি স্থানীয় গেটম্যান রাজু আহম্মেদকে জানায়। গেটম্যান দ্রুত সেটি দেখতে যান। এ সময় পাবনা এক্সপ্রেস রাজশাহীর দিকে আসছিল। গেটম্যান দ্রুত একটি লাল কাপড় টাঙ্গিয়ে ট্রেনটি থামিয়ে দেন। এর পর সেটি মেরামত করা হয়। আধাঘন্টার মধ্যে ট্রেন চলাচল স্বাভাবিক হয় বলে জানান তিনি।
আব্দুল করিম আরও বলেন, কোন ট্রেন যাওয়ার সময় লাইনটি ভেঙেছে তা নিশ্চিত নয়। তবে ধারণা করা হচ্ছে সর্বশেষ সকাল ৯টার দিকে রহনপুরগামী শটল ট্রেন সেখান দিয়ে অতিক্রমের সময় সেটি ভেঙে গিয়ে থাকতে পারে। এর আগে ওই লাইনের উপর দিয়ে ঢাকাগামী বনলতা ও সিল্কসিটি, রাজবাড়িগামী মধুমতি এবং খুলনাগামী মহানন্দা এক্সপ্রেস টেনটি গেছে।
প্রসঙ্গত, সংস্কার কাজে যথাযথ তদারকির অভাবে ক্রমেই ঝুকিপূর্ণ হয়ে উঠেছে পশ্চিমাঞ্চলের রেলট্র্যাক। ফলে গতি কমেছে ট্রেনের। নির্ধারিত সিডিউলে গন্তব্যে পৌছতে পারছে না কোনো ট্রেন। একারনে প্রতিনিয়ত বাড়ছে যাত্রী বিড়ম্বনা।
খোঁজ নিয়ে জানা গেছে, সপ্তাহে দুদিন সরেজমিনে ঘুরে রেলওয়ে ট্র্যাকের (লাইন) প্রতিবেদন দেওয়ার কথা রয়েছে প্রকৌশলীদের। তবে পরিদর্শনের সেই নির্দেশনা রয়েছে শুধু কাগজে-কলমেই। দীর্ঘদিন ধরে সংস্কার না করায় পশ্চিমাঞ্চল রেলওয়ের নড়বড়ে লাইন ক্রমেই ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। ফলে হরহামেশায় ঘটছে লাইনচ্যুতির ঘটনা। এ রুটে প্রায় লাইনচ্যুতির ঘটনা ঘটলেও ট্র্যাক মেরামতে যথাযথ পদক্ষেপ নেয় না রেলওয়ে কর্তৃপক্ষ। এতে কিছুদিন পরপরই ট্রেন লাইনচ্যুতির ঘটনা ঘটে।

ডিসেম্বর ১৩
০৪:৩০ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

একজন জীবন সংগ্রামী ইব্রাহীম

একজন জীবন সংগ্রামী ইব্রাহীম

রোজিনা সুলতানা রোজি : জীবনের প্রয়োজনে জীবিকার সাথে মানুষের আজীবনের সন্ধি। মানুষ মৃত্যু পর্যন্ত জীকিকার জন্য জীবনের সাথে সংগ্রাম করেন। এই সংগ্রামী জীবনযুদ্ধে কেউ হারে না। হয় জিতে না হয় শিখে। কেউ অন্যের দেখে শিখে তো কেউ আবার তার বাস্তব জীবনে জন্ম থেকেই সেই কাজটি করতে করতেই এমনিইতেই শিখে যায়।

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত