Daily Sunshine

ঢাকার বিপক্ষে রাজশাহীর দাপুটে জয়

Share

স্পোর্টস ডেস্ক: দুর্দান্ত জয়ে বঙ্গবন্ধু বিপিএল শুরু করলো রাজশাহী রয়্যালস। ঢাকা প্লাটুনকে উড়িয়ে দিয়েছে তারা। শেরে বাংলা স্টেডিয়ামে বৃহস্পতিবার দিনের প্রথম খেলায় হযরতউল্লাহ জাজাইয়ের হার না মানা হাফসেঞ্চুরিতে রাজশাহী পেয়েছে ৯ উইকেটের বড় জয়।
মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল, শহীদ আফ্রিদি, থিসারা পেরেরাকে নিয়ে শক্তিশালী দল ঢাকা। বঙ্গবন্ধু বিপিএলের তাদের ফেভারিটও ধরা হচ্ছে। যদিও শুরুটা একেবারেই ভালো হয়নি মাশরাফিদের। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ঢাকা স্কোরে জমা করেছিল ১৩৪ রান। সহজ এই লক্ষ্য মাত্র ১ উইকেট হারিয়ে ১০ বল আগেই টপকে যায় রাজশাহী।
ব্যর্থ হয়েছেন তামিম। ঢাকার এই ওপেনার প্যাভিলিয়নে ফেরেন মাত্র ৫ রান করে। আরেক ওপেনার এনামুল অবশ্য খেলে যান সর্বোচ্চ ৩৮ রানের ইনিংস। ২১ রান করেছেন জাকের আলী। এরপর শেষ দিকে ওয়াহাব রিয়াজ ১৯ ও মাশরাফি অপরাজিত ১৮ রান করলে ঢাকার স্কোর যায় ১৩৪ পর্যন্ত।
ঢাকাকে অল্পতে আটকে রাখার পথে রাজশাহীর সবচেয়ে সফল বোলার আবু জায়েদ রাহী। এই পেসার ৪৩ রান দিয়ে পেয়েছেন ২ উইকেট। আর একটি করে উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম, ফরহাদ রেজা, অলক কাপালি ও রবি বোপারা।
১৩৫ রানের লক্ষ্য শুধু লিটন দাসের উইকেটটি হারিয়ে টপকে যায় রাজশাহী। লিটন ২৭ বলে ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় করেন ৩৯ রান। আরেক ওপেনার জাজাই হাফসেঞ্চুরি পূরণ করে অপরাজিত থাকেন ৫৬ রানে। ৪৭ বলের ইনিংসটি আফগান ওপেনার সাজান ৫ বাউন্ডারি ও ৩ ছক্কায়। ওয়ান ডাউনে নেমে শোয়েব মালিক ৩৬ বলে ৩ বাউন্ডারি ও ১ ছক্কায় খেলেন হার না মানা ৩৬ রানের ইনিংস। রাজশাহীর হারানো একমাত্র উইকেটটি নিয়েছেন মেহেদী হাসান। ম্যাচসেরা হয়েছেন ৩ ওভারে ১৫ রান দিয়ে ১ উইকেট পাওয়া রাজশাহীর রবি বোপারা।

ডিসেম্বর ১৩
০৪:২৮ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

একজন জীবন সংগ্রামী ইব্রাহীম

একজন জীবন সংগ্রামী ইব্রাহীম

রোজিনা সুলতানা রোজি : জীবনের প্রয়োজনে জীবিকার সাথে মানুষের আজীবনের সন্ধি। মানুষ মৃত্যু পর্যন্ত জীকিকার জন্য জীবনের সাথে সংগ্রাম করেন। এই সংগ্রামী জীবনযুদ্ধে কেউ হারে না। হয় জিতে না হয় শিখে। কেউ অন্যের দেখে শিখে তো কেউ আবার তার বাস্তব জীবনে জন্ম থেকেই সেই কাজটি করতে করতেই এমনিইতেই শিখে যায়।

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত