Daily Sunshine

জরিমানা গুনলেন ৫০ হাজার টাকা

Share

সাউদিয়া ডিপার্টমেন্টাল স্টোরের প্রতারণা
স্টাফ রিপোর্টার : দোকানে পণ্যের প্যাকেটের গায়ে খুচরা মূল্য তালিকা, ওজন ও আমদানিকারকের নাম না থাকাসহ মেয়াদোত্তীর্ণ পণ্য রাখার অভিযোগে নগরীর একটি ডিপার্টমেন্টাল স্টোরের কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় রাজশাহী নগরীর ভদ্রা মোড়ে অভিযান পরিচালনা করে সাউদিয়া ডিপার্টমেন্টাল স্টোরকে এই অর্থদণ্ড প্রদান করা হয়।
ভোক্তা অধিকারের নিয়মিত বাজার অভিযানে ৩৭ ও ৫১ ধারায় সউদিয়া ডিপার্টমেন্টাল স্টোরের সত্বাধিকারী জানে আলম সুমনকে যথাক্রমে ২৫ ও ২৫ হাজার টাকা করে মোট ৫০ হাজার টাকা জরিমানা করেন জাতীয় রাজশাহী বিভাগীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সহকারী পরিচালক হাসান আল মারুফ। এসময় অভিযুক্ত ব্যবসায়ী জানে আলম ভোক্তা অধিকারের কাছে জরিমানার অর্থ পরিশোধ করেন।
ভোক্তা অধিকারের সহকারী পরিচালক হাসান আল মারুফ জানান, রাজশাহীতে ভোক্তা অধিকারের নিয়মিত বাজার অভিযানে অংশ হিসেবে ভদ্রা মোড়ে অবস্থিত সাউদিয়া ডিপার্টমেন্টাল স্টোরে অভিযান পরিচালনা করা হয়। এসময় দোকানটিতে মেয়াদোত্তীর্ন স্প্রাইট ৯টি (৬০০মিলির বোতল), সেজান জুস, হট টমেটোটো সস সহ বেশ কিছু খাবারের পণ্যের মেয়াদ পার (ডেট এক্সপায়ার) হয়ে গিয়েছিল। এছাড়া প্যাটেকের গায়ে খুচরা মূল্য তালিকা, ওজন, উৎপাদনের তারিখ ও মেয়াদ দেয়া নাই এবং আমদানী কারকের নাম নাই এমন দুধ, মাংস, মেওনিস সস, চাল ও বিস্কিটসহ বেশ কিছু পণ্য জব্দ করা হয়। যা বিক্রির জন্য দোকানটিতে রাখা হয়েছিল। পরে জব্দকৃত পণ্যগুলো সকলের সামনে ধ্বংস করা হয়। এই বিষয়গুলো ভোক্তাদের স্বার্থ পরিপন্থি।
এর পর নিয়ম অনুসারে ভোক্তা অধিাকর আইনের ৩৭ ও ৫১ দুইটি পৃথক ধারায় ব্যবসায়ী সউদিয়া ডিমার্টমেন্টাল স্টোরকে যথাক্রমে ২৫ ও ২৫ হাজার টাকা করে মোট ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে ভোক্তাদের স্বার্থে ব্যবসায়ী প্রতিষ্ঠানটির সংশ্লিষ্টদের সতর্ক করা হয়। ভোক্তা অধিকারের এই কর্মকর্তা আরো জানান, এই সৌদিয়া ডিপামেন্টাল স্টোরকে এর আগেও একই ধরণের অপরাধের কারণে দুই বার জরিমানার পাশাপাশি সতর্ক করা হয়েছিল। তবুও তিনি সতর্ক হননাই।
অভিযানের সময় উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগের ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপপরিচালক সৈয়দ মোস্তাক হাসান। অভিযান পরিচালনায় সহযোগীতা করেন রাজশাহী মাহানগর পুলিশের সদস্যবৃন্দ।

ডিসেম্বর ০৪
০৪:৪৬ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

বাবুর্চি থেকে হোটেল মালিক আফজাল

বাবুর্চি থেকে হোটেল  মালিক আফজাল

মাহফুজুর রহমান প্রিন্স, বাগমারা: ছিলেন বাবুর্চি এখন হোটেল মালিক। ৯০’ এর দশকে হোটেলের বয় হিসাবে যাত্রা শুরু এই যুবকের। আজ তিনি নিজেই একটি হোটেল পরিচালনা করছে। সুদীর্ঘ এই পেশাদার জীবনে অনেক পেয়েছেন। পেয়েছেন অর্থ, খ্যাতি, সম্মান ও সর্বোপরি সবার ভালোবাসা। এ ছাড়া বাগমারার সকল হোটেল কর্মচারিরা তাকে নেতাও বানিয়েছে। তিনি

বিস্তারিত




এক নজরে

চাকরি

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সানশাইন ডেস্ক: সদ্য কার্যকর হওয়া সরকারি চাকরি আইনের সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক সাতটি ধারা বাতিল বা প্রত্যাহার করতে স্পিকার ও ছয় সচিবকে আইনি নোটিস পাঠানো হয়েছে। হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ রোববার রেজিস্ট্রি ডাকযোগে নোটিসটি পাঠিয়েছেন। স্পিকার, মন্ত্রিপরিষদ সচিব, রাষ্ট্রপতি সচিবালয়ের সচিব, প্রধানমন্ত্রী

বিস্তারিত