Daily Sunshine

অনলাইন সংবাদমাধ্যমের নিবন্ধন শুরু ‘এক সপ্তাহের মধ্যে’

Share

সানশাইন ডেস্ক: তথ্য অধিদপ্তরে জমা পড়া সাড়ে তিন হাজার আবেদনের মধ্যে কয়েকশ ইতোমধ্যে যাচাই বাছাই করা হয়েছে জানিয়ে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, এক সপ্তাহের মধ্যে তারা অনলাইন সংবাদমাধ্যমের নিবন্ধন দেওয়া শুরু করবেন। সোমবার তথ্য মন্ত্রণালয়ে এক ব্রিফিংয়ে তিনি বলেন, সব আবেদন যাচাই করে সিদ্ধান্ত জানাতে কিছুটা সময় লাগবে। আগামীতে আবারও নিবন্ধনের জন্য দরখাস্ত চাওয়া হবে।
মন্ত্রী বলেন, এবার ৩ হাজার ৫৯৭টি দরখাস্ত তথ্য মন্ত্রণালয়ে জমা পড়েছিল। সেগুলো তদন্ত করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছিল। “স্বরাষ্ট্র মন্ত্রণালয় তখন টেলিকম মিনিস্ট্রি, আইসিটি মিনিস্ট্রিকে নিয়ে সভা করে। সেখানে আবেদনগুলোর বিষয়ে তদন্ত করে দ্রুততম সময়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে প্রতিবেদন দিতে অনুরোধ করা হয়।”
স্বরাষ্ট্র মন্ত্রণালয় ইতোমধ্যে কয়েকশ আবেদনের তদন্ত শেষ করেছে জানিয়ে মন্ত্রী বলেন, “সেটি আজ বা কালকের মধ্যে আমাদের কাছে পাঠিয়ে দেবে। আমরা আগামী সপ্তাহের মধ্যে অনলাইনগুলোর নিবন্ধন দেওয়া শুরু করব।” সরকারের কয়েকটি সংস্থা এই তদন্তে যুক্ত আছে জানিয়ে হাছান মাহমুদ বলেন, “যেসব অনলাইন নিবন্ধিত হবে না, সেগুলোর বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে। তবে ভবিষ্যতেও যে কেউ অনলাইন করতে পারে। সেজন্য আমরা পরবর্তীতে দরখাস্ত আহ্বান করব।”
‘অপসাংবাদিকতা’ রোধে সব অনলাইন সংবাদমাধ্যমকে নিবন্ধনের আওতায় আনতে ২০১৫ সালের নভেম্বরে আবেদন নেওয়া শুরু করে সরকার। শুরুতে ১৫ ডিসেম্বর পর্যন্ত সময় বেঁধে দেওয়া হলেও সময় বাড়ানো হয় কয়েক দফা। তথ্যমন্ত্রী বলেন, “এখনতো কোনো অবলম্বন ছাড়া যে কেউ অনলাইন খুলে বসে। দেখা গেল যে, ঘরের মধ্যে বসে কয়েকজনে মিলে একটি অনলাইন চালায়। এমন ঘটনাও ঘটছে।” তিনি বলেন, “এখন চাইলেই একটি পত্রিকা বের করা যায় না, আগে ডিক্লারেশন নিতে হয়, নামে ছাড়পত্র নিতে হয়, ভবিষ্যতে অনলাইনের ক্ষেত্রেও একটি প্রক্রিয়া অবলম্বন করতে হবে।”

ডিসেম্বর ০৩
০৩:৪৭ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

বাবুর্চি থেকে হোটেল মালিক আফজাল

বাবুর্চি থেকে হোটেল  মালিক আফজাল

মাহফুজুর রহমান প্রিন্স, বাগমারা: ছিলেন বাবুর্চি এখন হোটেল মালিক। ৯০’ এর দশকে হোটেলের বয় হিসাবে যাত্রা শুরু এই যুবকের। আজ তিনি নিজেই একটি হোটেল পরিচালনা করছে। সুদীর্ঘ এই পেশাদার জীবনে অনেক পেয়েছেন। পেয়েছেন অর্থ, খ্যাতি, সম্মান ও সর্বোপরি সবার ভালোবাসা। এ ছাড়া বাগমারার সকল হোটেল কর্মচারিরা তাকে নেতাও বানিয়েছে। তিনি

বিস্তারিত




এক নজরে

চাকরি

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সানশাইন ডেস্ক: সদ্য কার্যকর হওয়া সরকারি চাকরি আইনের সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক সাতটি ধারা বাতিল বা প্রত্যাহার করতে স্পিকার ও ছয় সচিবকে আইনি নোটিস পাঠানো হয়েছে। হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ রোববার রেজিস্ট্রি ডাকযোগে নোটিসটি পাঠিয়েছেন। স্পিকার, মন্ত্রিপরিষদ সচিব, রাষ্ট্রপতি সচিবালয়ের সচিব, প্রধানমন্ত্রী

বিস্তারিত