Daily Sunshine

যুক্তরাষ্ট্রে বিমান বিধ্বস্ত, নিহত ৯

Share

সানশাইন ডেস্ক: যুক্তরাষ্ট্রের সাউথ ডাকোটায় উড্ডয়নের অল্প পরেই একটি বিমান বিধ্বস্ত হয়ে নয় আরোহী মারা গেছেন। শনিবার সাউথ ডাকোটার শেইমবারলিনে ঘটনাটি ঘটেছে বলে কর্তৃপক্ষের বরাতে জানিয়েছে সিএনএন। ব্রুল কাউন্টির স্টেট অ্যাটর্নি টেরিজা মুল রসো এক বিবৃতিতে জানিয়েছেন, নিহত নয় জনের মধ্যে দুটি শিশু ও বিমানটির পাইলট রয়েছেন।
বিমানটিতে ১২ জন আরোহী ছিলেন। তিন জীবিতকে চিকিৎসার জন্য সিউ ফলস শহরে নিয়ে যাওয়া হয়েছে। স্থানীয় সময় দুপুরের একটু আগে তুষার ঝড়ের মধ্যে বিমানটি বিধ্বস্ত হয় বলে ফেডারেল বিমান চলাচল প্রশাসনের (এফএএ) মুখপাত্র লিন লাসনফোর্ড জানিয়েছেন। প্লাটিস পিসি-১২ বিমানটি আইডাহো ফলস রিজিয়নাল বিমানবন্দরের উদ্দেশ্যে রওনা হয়েছিল বলে লানসফোর্ড জানান।
ব্রুল বাফেলো কাউন্টির জরুরি বিভাগ বলেছে, আবহাওয়া জনিত কারণেই বিমানটি বিধ্বস্ত হয়েছে। যুক্তরাষ্ট্রের জাতীয় আবহাওয়া বিভাগের সিউ ফলস দপ্তর জানায়, সাউথ ডাকোটায় প্রতি ঘণ্টায় এক ইঞ্চি পরিমাণ তুষারপাত হচ্ছে, এতে দৃশ্যমানতা এক মাইলেও নিচে নেমে এসেছে। আবহাওয়ার এই চরম পরিস্থিতির মধ্যেও উদ্ধারকাজ চালানোর জন্য আইন প্রয়োগকারী, জরুরি বিভাগের কর্মী ও মেডিকেল কর্মীদের ‘বীর’ বলে অভিহিত করেছেন অ্যাটর্নি রসো। এফএএ ও যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ট্রান্সপোর্ট সেইফটি বোর্ড ঘটনার তদন্ত করছে।

ডিসেম্বর ০২
০৩:২৮ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

বাবুর্চি থেকে হোটেল মালিক আফজাল

বাবুর্চি থেকে হোটেল  মালিক আফজাল

মাহফুজুর রহমান প্রিন্স, বাগমারা: ছিলেন বাবুর্চি এখন হোটেল মালিক। ৯০’ এর দশকে হোটেলের বয় হিসাবে যাত্রা শুরু এই যুবকের। আজ তিনি নিজেই একটি হোটেল পরিচালনা করছে। সুদীর্ঘ এই পেশাদার জীবনে অনেক পেয়েছেন। পেয়েছেন অর্থ, খ্যাতি, সম্মান ও সর্বোপরি সবার ভালোবাসা। এ ছাড়া বাগমারার সকল হোটেল কর্মচারিরা তাকে নেতাও বানিয়েছে। তিনি

বিস্তারিত




চাকরি

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সানশাইন ডেস্ক: সদ্য কার্যকর হওয়া সরকারি চাকরি আইনের সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক সাতটি ধারা বাতিল বা প্রত্যাহার করতে স্পিকার ও ছয় সচিবকে আইনি নোটিস পাঠানো হয়েছে। হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ রোববার রেজিস্ট্রি ডাকযোগে নোটিসটি পাঠিয়েছেন। স্পিকার, মন্ত্রিপরিষদ সচিব, রাষ্ট্রপতি সচিবালয়ের সচিব, প্রধানমন্ত্রী

বিস্তারিত