Daily Sunshine

চাঁপাইনবাবগঞ্জ জেলা আ’লীগ : সম্পাদক পদে তরুণদের প্রত্যাশা জ্যোতি

Share

স্টাফ রিপোর্টার : আগামী ৩ ডিসেম্বর চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলন। সম্মেলনকে ঘিরে ইতোমধ্যেই সরব হয়ে উঠেছে দলীয় নেতাকর্মীরা। আগামীর নেতৃত্ব পছন্দ করতে শুরু হয়েছে হিসাব-নিকাশ। নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষরাও তাকিয়ে আছে এ সম্মেলনের দিকে। কে আসছেন চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের নেতৃত্বে। ইতোমধ্যেই শুরু হয়েছে নানান গুঞ্জন। তবে, দলীয় নেতাকর্মী থেকে শুরু করে সাধারণ মানুষ পর্যন্ত চায় তারুণ্য নির্ভর নেতৃত্ব।
চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলনে সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন জ্যোতি। দেশ স্বাধীনের পূর্বে ও পরে মরহুম মেসবাহুল হক বাচ্চু ডাক্তার ছিলেন আওয়ামী লীগের কান্ডারী।মেসবাহুল হক বাচ্চু ডাক্তার একাধারে ভাষা সৈনিক, মুক্তিযুদ্ধের সংগঠক, মুক্তিযোদ্ধা, চাঁপাইনবাবগঞ্জ সদরে সাবেক সংসদ সদস্য ছিলেন। জ্যোতি সেই কান্ডারীর ছেলে। জ্যোতির বোন একাদশ জাতীয় সংসদে জেসি সংরক্ষিত আসনে সাংসদ নির্বাচিত হয়েছেন। সেই থেকেই আওয়ামী লীগের মধ্যে নতুনভাবে প্রাণ সৃষ্টি হয়েছে। এখন জ্যোতিকে পেয়ে আরো বেশি উচ্ছ্বাসিত স্থানীয় নেতাকর্মীরা। তারা প্রত্যাশা করেন, চাঁপাইনবাবগঞ্জে যেন বাচ্চু ডাক্তারের ছেলে জ্যোতি আওয়ামী লীগের হাল ধরে।
জ্যোতি একজন মেধাবী ছাত্র ছিলেন। তিনি আমেরিকায় পড়াশুনা শেষে কর্মজীবন শুরু করেন। দীর্ঘ পচিশ বছর কর্মজীবন আমেরিকায় কাটিয়েছেন। তিনি একজন সুকন্ঠ বক্তা। তার বক্তব্য দিয়ে ছাত্র অবস্থায় তরুনদের মন জয় করেছিলেন। বোন সাংসদ হওয়ার পর তিনি তার সঙ্গে চাঁপাইনবাবগঞ্জের প্রতিটি এলাকায় যাচ্ছেন। বাবা বাচ্চু ডাক্তার যেমন প্রতিদিন সকাল হলে চাঁপাইনবাবগঞ্জ শহরের অবহেলিত মানুষের দোরগড়ায় গিয়ে চিকিৎসা সেবা দিতেন ও তাদের খোঁজ-খবর রাখতেন। জ্যোতিও প্রতিদিন গ্রাম থেকে প্রতিটি ইউনিয়নে সকল ক্ষেত্রে সাধারন মানুষের সমস্যা বোনের সঙ্গে সমাধানের চেষ্টা করে যাচ্ছেন। চাঁপাইনবাবগঞ্জের সকল মানুষ জানে বাচ্চু ডাক্তারের প্রতিটি ছেলে মেয়ে যেমন আদর্শবান তেমনি সৎ।

নভেম্বর ২১
০৪:২৭ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

বাবুর্চি থেকে হোটেল মালিক আফজাল

বাবুর্চি থেকে হোটেল  মালিক আফজাল

মাহফুজুর রহমান প্রিন্স, বাগমারা: ছিলেন বাবুর্চি এখন হোটেল মালিক। ৯০’ এর দশকে হোটেলের বয় হিসাবে যাত্রা শুরু এই যুবকের। আজ তিনি নিজেই একটি হোটেল পরিচালনা করছে। সুদীর্ঘ এই পেশাদার জীবনে অনেক পেয়েছেন। পেয়েছেন অর্থ, খ্যাতি, সম্মান ও সর্বোপরি সবার ভালোবাসা। এ ছাড়া বাগমারার সকল হোটেল কর্মচারিরা তাকে নেতাও বানিয়েছে। তিনি

বিস্তারিত




এক নজরে

চাকরি

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সানশাইন ডেস্ক: সদ্য কার্যকর হওয়া সরকারি চাকরি আইনের সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক সাতটি ধারা বাতিল বা প্রত্যাহার করতে স্পিকার ও ছয় সচিবকে আইনি নোটিস পাঠানো হয়েছে। হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ রোববার রেজিস্ট্রি ডাকযোগে নোটিসটি পাঠিয়েছেন। স্পিকার, মন্ত্রিপরিষদ সচিব, রাষ্ট্রপতি সচিবালয়ের সচিব, প্রধানমন্ত্রী

বিস্তারিত